করোনা নিয়ে অপপ্রচার ঠেকাতে মিডিয়া সেল গঠন করলো স্বাস্থ্য মন্ত্রণালয়

|

দেশে করোনাভাইরাস নিয়ে অপপ্রচার ঠেকাতে মিডিয়া সেল গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার মন্ত্রণালয়ের প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই মিডিয়া সেল গঠনের কথা জানানো হয়। একই সঙ্গে এই সেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের যাবতীয় পদক্ষেপ বিষয়ে নিয়মিত ব্রিফিং করবে।

মিডিয়া সেলের সদস্যরা হলেন- স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্ব স্বাস্থ্য) রীনা পারভীন, স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব নিলুফার নাজনীন, মন্ত্রণালয়ের সিস্টেম এ্যানালিস্ট আহমেদ লতিফুল হোসেন ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে কোভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্তৃক গৃহীত কার্যক্রম বা পদক্ষেপের বিষয়ে নিয়মিত ব্রিফিং, সকল মিডিয়াকে অবহিত এবং এ সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে অপপ্রচারের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে একটি মিডিয়া সেল গঠন করা হল।

মিডিয়া সেলের কার্যক্রম সম্পর্কেও বিজ্ঞপ্তিতে বলা হয়- মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে তথ্য ও বক্তব্যের বিষয়ে সকল যোগাযোগ মাধ্যমের ফোকাল পয়েন্ট হিসেবে কাজ করবে।

কমিটি বিভিন্ন প্রচার মাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সংবাদ প্রতিবেদন ইত্যাদি পর্যালোচনা করে সারসংক্ষেপ আকারে নিয়মিতভাবে মন্ত্রী ও সচিবসহ কর্তৃপক্ষকে অবহিত করবে।

কোভিড-১৯ সংক্রান্ত মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রমের বিষয়ে নিয়মিত ব্রিফিং করবে, সব ধরনের মিডিয়াকে অবহিত করবে।

কোনো সংবাদ মাধ্যম বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ভুল, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যমূলক তথ্য, ছবি, মন্তব্য, প্রকাশিত হলে সে বিষয়ে সংশোধন, ব্যাখ্যা ও মন্ত্রণালয়ের বক্তব্য প্রস্তুত করে তা কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রচার ও প্রকাশের ব্যবস্থা করবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply