আজহার আলীর পাকিস্তান সেরা টেস্ট একাদশ

|

পাকিস্তান টেস্ট দলের বর্তমান অধিনায়ক আজহার আলী নিজ দেশের সর্বকালের সেরা একাদশ বাছাই করেছেন। তার সেই বাছাইকৃত দলের অধিনায়ক করেছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানকে। যিনি বর্তমানে পাকিস্তানের প্রধানমন্ত্রী।

সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন আজহার আলী। গত কয়েক বছর ধরে পাকিস্তান টেস্ট দলের নিয়মিত মুখ তিনি। জাতীয় দলের হয়ে ইতিমধ্যে ৭৮ টেস্টে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ৯১৯ রান সংগ্রহ করেছেন। ওয়ানডে ক্রিকেটে ৫৩ ম্যাচে ৩ সেঞ্চুরিতে সংগ্রহ করেন ১ হাজার ৮৪৫ রান।

তারকা এ ব্যাটসম্যান বাছাইকৃত সেরা একাদশের ওপেনিং পজিশনে রেখেছেন কিংবদন্তি ব্যাটসম্যান হানিফ মোহাম্মদ ও সাইদ আনোয়ারকে। ওয়ানডাউনে ইউনিস খান আর চারে জাভেদ মিয়াঁদাদ। পাঁচনম্বর পজিশনে ইনজামাম-উল-হক। তবে জায়গা পাননি মোহাম্মদ ইউসুফ।

পেস বোলিংয়ে রেখেছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস ও ইমরান খানকে। বোলিং অলরাউন্ডার হিসাবে জায়গা পেয়েছেন আজহার মাহমুদ। আর স্পিনে বিভাগে রেখেছেন আবদুল কাদিরকে। আর উইকেটরক্ষক হিসেবে রেখেছেন সরফরাজ আহমেদকে। আজহারের নির্বাচিত দলে ১২তম ক্রিকেটার হিসেবে রয়েছেন সাকলাইন মুশতাক।

আজহার আলীর সর্বকালের পাকিস্তান সেরা টেস্ট একাদশ: হানিফ মোহাম্মদ, সাইদ আনোয়ার, ইউনিস খান, জাভেদ মিয়াঁদাদ, ইনজামাম-উল-হক, ইমরান খান (অধিনায়ক), ওয়াসিম আকরাম, সরফরাজ আহমেদ, আজাহার মাহমুদ, আবদুল কাদির ও ওয়াকার ইউনুস।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply