ঢাকা থেকে পালিয়ে করোনা আক্রান্ত দম্পতি কুষ্টিয়ায়

|

কুষ্টিয়া প্রতিনিধি:

ঢাকায় করোনা আক্রান্ত হয়ে পালিয়ে কুষ্টিয়ায় আসা এক দম্পতিকে উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যে তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তির প্রস্তুতি গ্রহণ করছে কুষ্টিয়ার স্বাস্থ্য বিভাগ।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: এইচ এম আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, ওই দম্পতি ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে পালিয়ে কুষ্টিয়ায় আসছিলেন। পথে রাজবাড়ীতে পুলিশ তাদের গতিরোধ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে ঐ দম্পতি স্বীকার করে তারা স্বামী স্ত্রী দুজনেই করোনায় আক্রান্ত। তাদের সাথে পাঁচ বছর বয়সী একটি মেয়ে শিশু থাকলেও সে করোনাতে আক্রান্ত নয় বলে ওই দম্পতি জানিয়েছে।

সিভিল সার্জন জানান, আপাতত তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে করোনা আক্রান্ত পুরুষের সাথে কথা বলে জানা যায়, তিনি ঢাকাতে একজন মহিলা ডাক্তারের ব্যক্তিগত গাড়িচালক হিসেবে কাজ করতেন। থাকতেন ঢাকার কামরাঙ্গীরচর রনি মার্কেট এলাকায়। কয়েকদিন আগে তারা স্বামী-স্ত্রী দুজনেই পালাক্রমে জ্বরে আক্রান্ত হন।

গত ২২ তারিখ ঢাকার একটি সরকারি হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার পর জানতে পারেন তিনি করোনায় আক্রান্ত। পরে ওই ব্যক্তির স্ত্রী এবং পাঁচ বছর বয়সী মেয়েকেও কোভিড-১৯ পরীক্ষার পর তার স্ত্রীর করোনা পজিটিভ ফলাফল আসলেও বাচ্চাটি করানোতে আক্রান্ত নয় বলে ওই ব্যক্তি জানিয়েছেন।

পরবর্তীতে তারা গতকাল সকালে কুষ্টিয়ায় আসার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। ওই ব্যক্তি জানিয়েছেন তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামে। ঢাকা থেকে সিএনজি, অটোরিক্সা, ভ্যানযোগে তিনি দৌলদিয়া ফেরিঘাট পর্যন্ত আসেন। পরে রাজবাড়ী পর্যন্ত পৌঁছালে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা পুলিশকে জানায় তারা করোনায় আক্রান্ত। বিষয়টি জানাজানি হলে কুষ্টিয়ার জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সহযোগীতায় সরকারী অ্যাম্বুলেন্সযোগে তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আরএমও ডা: তাপস কুমার সরকার জানিয়েছেন, জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রেখে ওই দম্পতির চিকিৎসা দেয়ার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply