কাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

|

আমবয়ানের মধ্য দিয়ে শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। টঙ্গীর তুরাগ তীরে পুরোদমে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি থেকে শুরু হবে  দ্বিতীয় পর্ব।

ইজতেমা উপলক্ষে টঙ্গীর তুরাগ তীরে জড়ো হচ্ছেন মুসল্লিরা। মুসলিমদের অন্যতম বৃহৎ এ ধর্মীয় সমাবেশে অংশ নেবেন দেশ-বিদেশের তাবলীগ জামাতের লাখো মুসল্লি। শেষ মুহূর্তের বাকি কাজগুলো তাই চলছে বেশ জোরেশোরেই। সবই হচ্ছে স্বেচ্ছাশ্রমে। জেলাওয়ারি খিত্তায় ভাগসহ বিদেশি মেহমানদের জন্য বানানো হয়েছে আলাদা থাকার জায়গা।

ইজতেমার প্রথম পর্বে ঢাকাসহ ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবেন। যা শেষ হবে ১৪ জানুয়ারি। চারদিন বিরতি দিয়ে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইজতেমা ঘিরে সব ধরনের প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। থাকছে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ১৫টি ওয়াচ টাওয়ার ও সিসি ক্যামেরার আওতায় থাকবে ইজতেমা ময়দান। প্রতিটি খিত্তায় র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ কাজ করবে বলে জানিয়েছেন গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ। বলেন, আমরা সার্বক্ষণিক তদারকির ব্যবস্থা করেছি।

দ্বিতীয় পর্বে আরও ১৬টি জেলার মুসল্লিরা অংশ নেবেন। বাকি জেলাগুলো সুযোগ পাবে পরের বিশ্ব ইজতেমায়।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply