করোনায় নিউইয়র্ক পুলিশের ৩৭ সদস্যের মৃত্যু

|

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্য পুলিশ বিভাগের আরও দুই সদস্য মারা গেছেন।

তারা হলেন- নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান প্রশাসনিক সহযোগী জোসেফাইন হিল ও অপরজন ট্রাফিক বিভাগে কাজ করা মোহাম্মদ আহসান। স্থানীয় সময় রোববার হাসপাতালে চিকিৎসাধীন তাদের মৃত্যু হয়।

এ নিয়ে রাজ্যটির পুলিশ বিভাগের ৩৭ সদস্যের মৃত্যু হলো। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএন অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জোসেফাইন হিল ৩৩ বছর নিউইয়র্ক পুলিশে কাজ করেছেন। আর আহসান নিউইয়র্ক পুলিশে কাজ করেছেন ১৫ বছর। তারা দুজনই নিউইয়র্ক পুলিশ বিভাগের পরিবহন ব্যুরোর সদস্য ছিলেন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের মূল কেন্দ্র নিউইয়র্কে পুলিশ বিভাগের চার হাজার ৮৩৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার পর্যন্ত নিউইয়র্ক পুলিশের পোশাকধারী সদস্যদের ৮ দশমিক ৮ শতাংশ বা তিন হাজার ১৬৬ সদস্য করোনায় আক্রান্ত ছিলেন। এর আগে এ হার ছিল ১৯ দশমিক ৮ শতাংশ।

রোববার করোনামুক্ত হয়ে কাজে ফিরেছেন নিউইয়র্ক পুলিশের তিন হাজার ৫৩০ সদস্য। তবে ৯৫৩ করোনা আক্রান্ত পোশাকধারী পুলিশ সদস্য এখনও চিকিৎসাধীন। এ ছাড়া নিউইয়র্ক পুলিশের ৩১৭ বেসামরিক সদস্যও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

প্রসঙ্গত বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। লাশের সারি দীর্ঘ হতে হতে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। মৃত্যুর সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

করোনায় প্রাণহানি ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৬০ হাজার ৬৫১ জন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৪ হাজার ২৫৬ জনের। ইতোমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১৮ হাজার ১৬২ জন। তবে ১৫ হাজার ১১০ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply