আত্মসমর্পণকারী ২৩ চরমপন্থী পেলেন প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান

|

ছবি: চেক বিতরণ করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোরে আত্মসমর্পণকারী চরমপন্থী দলের ২৩ সদস্যের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা এগারোটায় স্থানীয় পুলিশ লাইন্সে অনুষ্ঠিত জনপ্রতি ৫০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, অপরাধ জগতের অস্বাভাবিক জীবন পেছনে ফেলে সামাজিক জীবনে ফিরে আসায় উপকৃত হবেন পূর্বে চরমপন্থা অবলম্বনকারীদের পরিবার, আত্মীয়স্বজন তথা দেশ। আমরা আশাকরি সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে এসে প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদান কাজে লাগিয়ে তারা পেশাগত উন্নয়নে নিয়োজিত হবেন। সরকারকে প্রদত্ত চরমপন্থার কার্যক্রম থেকে বিরত থাকার অঙ্গীকার পালন করে চলবেন এবং দেশ ও মানুষের কল্যাণে নিয়োজিত হবেন। আজ থেকে তাদের আলোকিত জীবন যাপন শুরু হলো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, আত্মসমর্পণকারীরা তাদের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। প্রাপ্ত আর্থিক অনুদানকে সমন্বিত করে কোনো কৃষি বা ব্যবসায় ভিত্তিক সমবায় সমিতি গঠন করলে তাদের কার্যক্রমে ভবিষ্যতে প্রণোদনা প্রদান করা হবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আত্মসমর্পণকারী ব্যক্তিরা নাটোরের নলডাঙ্গা, নাটোর সদর, সিংড়া, রাজশাহীর বাগমারা ও নওগাঁর আত্রাই এলাকায় আন্ডারগ্রাউন্ড দলের সদস্য হিসেবে ওই এলাকার জনপদকে অস্থির করে তুলেছিল। তারা ২০১৯ সালের এপ্রিল মাসে পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আত্মসমর্পণ করেন।৭


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply