নিরাপত্তার কারণে ইজতেমায় যাবেন না মাওলানা সাদ: স্বরাষ্ট্রমন্ত্রী

|

নিরাপত্তাগত কারণে মাওলানা সাদ কান্ধলভী বিশ্ব ইজতেমায় অংশ নেবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান। আজ বৃহস্পতিবার তাবলিগ জামাতের বিবাদমান দুই পক্ষকে নিয়ে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী।

তিনি আরও বলেন, সুবিধাজনক সময়ে সাদ ভারতে ফিরে যাবেন। আর আখেরি মোনাজাত কে করবেন তা ঠিক করবেন তাবলিগের মজলিসে শুরার সদস্যরা।

বেলা ৩টায় কিছু পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে শুরু হওয়া এই বৈঠকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। তাবলিগ জামাতের দিল্লীর আমীর মাওলানা সাদ কান্ধলভীর বাংলাদেশে আসা উপলক্ষে বুধবার সকাল থেকেই তাবলিগ জামাতের একটি অংশের অনুসারীরা রাজধানীতে বিক্ষোভ করেন। সাদকে বাংলাদেশে ঢুকতে না দেয়ার ঘোষণা দিয়ে হযরত শাহজালাল বিমানবন্দর সড়কে তারা অবস্থান নেন। এ সময় ঢাকা-ময়মনসিংহ রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজটের।

পরে কঠোর নিরাপত্তায় সেনানিবাসের ভেতর দিয়ে বিকেলে মাওলানা সাদকে কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের মারকাজে (অফিস) নেয়া হয়। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠকে বাংলাদেশে তাবলিগের শুরা সদস্য মাওলানা সৈয়দ ওয়াসিফ ও কওমী মাদ্রাসা বোর্ডের (বেফাক) সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী উপস্থিত রয়েছেন। এছাড়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন বৈঠকে।

ধর্ম সচিব আনিছুর রহমান বৈঠকে অংশ নিলেও পৌঁনে চারটার দিকে তিনি বেরিয়ে যান।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply