শিক্ষার্থীদের মেস ভাড়া ৬ মাসের জন্য মওকুফের দাবি জাতীয় ছাত্র সমাজের

|

সারাদেশের বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মেস ও বাসা ভাড়া ছয় মাসের জন্য মওকুফের দাবি জানিয়েছে জাতীয় ছাত্র সমাজ।

স্টাফ রিপোর্টার, রংপুর:

সারাদেশের বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মেস/বাসা ভাড়া ৬ মাসের জন্য মওকুফের দাবি জানিয়েছে জাতীয় ছাত্র সমাজ।

বৃহস্পতিবার দুপুরে রংপুর মহানগরীর সুমি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন।

সাংবাদিক সম্মেলনে নেতারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীরা মহা বিপাকে পড়েছেন। কারণ তাদের অধিকাংশ পরিবারই কৃষক, দিনমজুর, সামান্য আয়ের মানুষ। এসব শিক্ষার্থী মূলত টিউশনি করেই তাদের মেস/বাসা ভাড়াসহ পড়ালেখার খরচ চালায়।

করোনা পরিস্থিতিতে তাদের টিউশনি বন্ধ হয়ে গেছে। কিন্তু মালিকরা মেস/বাসা ভাড়ার জন্য চাপ দিয়েই যাচ্ছে। এই অবস্থায় তাদের পরিবার থেকে কোনোভাবেই ভাড়ার টাকা জোগান দিতে পারছেন না। উল্টো এসব পরিবারের স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হচ্ছে। একারণে প্রধানমন্ত্রীর কাছে এসব শিক্ষার্থীদের তালিকা তৈরি করে আগামী ৬ মাসের মেস/বাসা ভাড়া মওকুফ করার দাবি জানান তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply