করোনা পরীক্ষায় তাবলিগ নেতা মাওলানা সাদকে ফের নোটিশ; তার দাবি, ‘করোনা নেগেটিভ’

|

করোনা পরীক্ষায় তাবলিগ নেতা মাওলানা সাদকে ফের নোটিশ; তার দাবি, 'করোনা নেগেটিভ'

করোনা পরীক্ষায় তাবলিগ নেতা মাওলানা সাদকে ফের নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ।

ভারতের তাবলিগ জামাতের প্রধান নেতা মাওলানা সাদ কান্ধলভীকে সরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করানোর নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ। পাশাপাশি, নিজামুদ্দিন মারকাজ ইস্যুতে বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে তার কাছে। বৃহস্পতিবার দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে মাওলানা সাদকে নোটিশ পাঠানো হয়। সূত্র: সংবাদ প্রতিদিন।

অবশ্য, এরই মধ্যে বেসরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করার কথা জানানো হয়েছে মাওলানা সাদের পক্ষ থেকে। তার শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি বলে জানানো হয়েছে। এই রিপোর্ট তার আইনজীবী ফয়জুল আইয়ুবি দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে জমাও দিয়েছেন। সূত্র: ইন্ডিয়া টুডে।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ সূত্রে আরও জানা গেছে, সরকারি নির্দেশ অমান্য করে দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাত সদস্যদের নিয়ে ধর্মীয় জমায়েত করায় মাওলানা সাদ ও অন্যদের বিরুদ্ধে মহামারি আইন ১৮৯৭, অনুযায়ী এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে, মাওলানা সাদসহ কয়েকজনের নামে আর্থিক দুর্নীতির অপর একটি মামলা দায়ের হয়েছে। তারপর থেকে এখনও পর্যন্ত মোট চারদফা মাওলানা সাদকে নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ।

উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করার অভিযোগ উঠেছিল মাওলানা সাদের বিরুদ্ধে। নিষেধাজ্ঞা অম্যান্য করে তিনি সামাজিক দূরত্বের বিপক্ষে অবস্থান নিয়ে নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতের সমাবেশ চালিয়ে যান বলে অভিযোগ। মার্চের মাঝামাঝি সময়ে হওয়া ওই ধর্মীয় সমাবেশ ঘিরে বিতর্ক দেখা দেয় পুরো ভারতজুড়ে। এরপর, তাবলিগের অনেক সদস্যে করোনা সংক্রমণ ঘটে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply