হাতিয়ায় উপসর্গ ছাড়াই ২ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

|

হাতিয়ায় উপসর্গ ছাড়াই ২ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

হাতিয়ায় উপসর্গ ছাড়াই ২ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালীর দ্বীপ হাতিয়ায় দুই স্বাস্থ্যকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন। তিনি জানান, আক্রান্তদের একজন পুরুষ ও অন্যজন নারী। দু’জনের কারো কোনো ধরনের উপসর্গ ছিল না।

জানা গেছে, আক্রান্তদের একজনের বাড়ি নোয়াখালীর সোনাপুরে এবং অন্যজনের হাতিয়ায়। ৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের ওয়ার্ডবয় ও আয়া হিসেবে কর্মরত ছিলেন তারা। দু’জনই গত ২৯ মার্চ হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরমধ্যে, ওয়ার্ড বয় করোনা টেস্টের রিপোর্ট প্রাপ্তির আগ পর্যন্ত নোয়াখালী সদরের ভুলু স্টেডিয়ামে করোনা রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে কর্মরত ছিলেন।

ডা. নাজিম উদ্দিন জানান, সরকারের গণপরিবহন বন্ধ ঘোষণার পর থেকে বিচ্ছিন্ন এই দ্বীপে বাইরে থেকে মানুষের আসার সুযোগ ছিল না। কীভাবে এই দুই স্বাস্থ্যকর্মীর কোভিড-১৯ পজেটিভ আসলো সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না, কেননা কারোরই কোনো ধরনের উপসর্গ দেখা যায়নি। এছাড়া, হাতিয়ায় এখন পর্যন্ত আর কোনো রোগী শনাক্ত হয়নি।

জানা গেছে, সতর্কতার অংশ হিসেবে ২৫ এপ্রিল হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারসহ ২৮ জন স্বাস্থ্যকর্মীর নমুনা সংগ্রহ করা হয়েছিল। সবমিলিয়ে হাতিয়ার ৮০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় বলে জানান ডা. নাজিম। পরীক্ষার ফলাফল ধাপে ধাপে জানানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, রাত দশটার দিকে দুই স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ হওয়ার খবর নিশ্চিত করা হয়। আক্রান্ত দুইজনকেই আইসোলেশনে নেয়া হয়েছে বলে জানান তিনি। এছাড়া, দুই স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে কারা এসেছেন সেটি খুঁজে বের করে কোয়ারাইন্টাইন নিশ্চিত করা হচ্ছে বলে জানান তিনি।









Leave a reply