নেত্রকোণায় চিকিৎসকসহ আরও ৯ জনের করোনা শনাক্ত

|

নেত্রকোণা প্রতিনিধি:

শনিবার নেত্রকোণার পূর্বধলায় এক চিকিৎসক ও চার স্বাস্থ্যকর্মীসহ নয়জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৪৭ জন। গত সাতদিন জেলায় নমুনা পরীক্ষা বন্ধ থাকার পর শুক্রবার ও শনিবারে মোট দশজন শনাক্ত হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় ওই লোকজনের শরীরে করোনা ধরা পড়ে। মোট আক্রান্ত ৪৭ জনের মধ্যে ৩১ জনই পোশাককর্মী। বাকিদের মধ্যে তিনজন চিকিৎসক, নয়জন স্বাস্থ্যকর্মী, একজন হাসপাতালের ঝাড়ুদার, একজন এনজিওকর্মী, দুজন রাজমিস্ত্রির সহযোগী, দুজন কৃষক ও এক শিশু রয়েছে।

এ ছাড়া আক্রান্তদের মধ্যে ৪১ জনই বাইরের জেলা থেকে এসেছেন। আক্রান্তদের সবচেয়ে বেশি নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে আগত। বাকিদের মধ্যে নরসিংদী, ফেনীসহ বিভিন্ন জেলা রয়েছে। জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তির সংখ্যা মোট ১৪২ জন এবং মোট চিহ্নিত স্পট ২৫ টি।

নেত্রকোণার সিভিল সার্জন মো. তাজুল ইসলাম খান জানান, এ পর্যন্ত জেলার ১২২৭টি নমুনার মধ্যে গত শুক্রবার পর্যন্ত ৬৫৯টির প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৪৭ জনের করোনা সনাক্ত হয়েছে। বাকি ৫৬৮টি নমুনার প্রতিবেদন এখনো পাইনি। এ কারণে রোগী শনাক্তকরণে কিছুটা সমস্যা দেখা দিয়েছে।

এছাড়া জেলায় একটি পিসিআর ল্যাব স্থাপনের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে প্রস্তাব পাঠানো হয়েছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply