ভৈরবে মেডিকেল সহকারী দম্পতির সন্তানও করোনায় আক্রান্ত

|

ভৈরবে মেডিকেল সহকারী এক দম্পতির করোনা আক্রন্ত হওয়ার পরে তাদের ১৫ মাসের সন্তান করোনায় আক্রান্ত হয়েছে। তারা দুজনই ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরী করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোববার পর্যন্ত ৮ জন ডাক্তারসহ ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়। গত ১৭ এপ্রিল শিশুটির বাবার প্রথমে করোনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসে। তিনদিন পর শিশুটির মায়েরও করোনা পজেটিভ আসে। পরে শিশুটিকে মা-বাবার কাছ থেকে আলাদা করে নানার বাসায় পাঠিয়ে দেয়া হয়।

শিশুটির অসুস্থতায় তার করোনা পরীক্ষা করলে রোববার রাতে আক্রান্তের খবর পায় মা-বাবা। এখন একই পরিবারে তিনজন করোনায় আক্রান্ত। স্বাস্থ্যকর্মীর বাবা সংক্রমিত হওয়ার কারণেই মা ও শিশুটি আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শিশুটির মা-বাবাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইনে ভৈরব ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ জানান, ভৈরবে এই প্রথম একটি শিশু করোনায় আক্রান্ত হয়েছে। তিনি বলেন শিশুর মা-বাবা চিকিৎসাধীন অবস্থায় পরীক্ষায় এখন একবার নেগেটিভ এসেছে। তারা সুস্থ হওয়ার পথে রয়েছে। শিশুটিকেও হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করতে তার পরিবার সম্মত হয়েছে বলে জানান তিনি।









Leave a reply