ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়

|

জমে উঠেছে বাণিজ্য মেলা। শুক্রবার ছুটির দিন হওয়ায় উপচেপড়া ভিড় ছিলো আজ। ছোট বড় সবাই এসেছে মেলায়। বিভিন্ন স্টলে স্টলে ঘুরে ঘুরে যাচাই করে কিনছেন ক্রেতারা। তবে কেনাকাটার চেয়ে বিনোদনের উদ্দেশে এসেছেন বেশিরভাগ দর্শনার্থীরা- এমনটাই বললেন বিক্রেতারা। আর বিক্রেতারাও ক্রেতা আকৃষ্ট করতে স্টলের সামনে আয়োজন করেছেন বিভিন্ন দৃষ্টিনন্দন অনুষ্ঠানের। কোথাও চলছে বানরের খেলা, কেউ আয়োজন করেছেন গেম শো‘র, কোন কোন স্টলের সামনে ক্লাউনরা দাঁড়িয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টায় আছেন।

আজিমপুর থেকে আসা মামুন বলেন, এতো বড় বাণিজ্য মেলা কিন্তু নতুন পণ্য খুবই কম। এখানে যে পণ্য পাওয়া যায় একই পণ্য বাইরের দোকানগুলোতেও পাওয়া যায়। তিনি বললেন, এখানে দামও তুলনামূলক বেশি।

এক বিক্রেতা বললেন, আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্দেশ্য হলো দেশীয় পণ্যকে বিদেশিদের সামনে তুলে ধরা। কিন্তু এই্ মেলায় বিদেশি ক্রেতা খুবই কম। তাছাড়া অনেক বিদেশি জানেনও না এখানে এরকম মেলা হচ্ছে। তাই মেলা আয়োজকরা যদি প্রতিদিন বিদেশি ব্যবসায়িক প্রতিনিধিদের নিয়ে আসার ব্যবস্থা করেন তাহলে উদ্দেশ্য সফল হবে।

এদিকে বিক্রেতারা জানালেন, ছুটির দিন হিসেবে অন্যদিনের চেয়ে বিক্রি বেশি হলেও ক্রেতারা অপেক্ষা করছেন শেষ দশদিনের জন্য। কেননা এসময় বিভিন্ন স্টলে পণ্যে বিশেষ ছাড় দেয়া হয়।

টিবিজেড/









Leave a reply