শুরু হলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

|

আজ শুক্রবার ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। বিকালে জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় ফোক সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে, এরপর উদ্বোধনী বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ভারতীয় চলচ্চিত্র পরিচালক গিরিস কাসারাভ্যালি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল।  ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’- স্লোগান নিয়ে শুরু হওয়া এই্ উৎসব চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। প্রদর্শিত হবে ৬৪ দেশের ২১৬ টি চলচ্চিত্র। বাংলাদেশের দশটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রসহ মোট ২০টিরও বেশি চলচ্চিত্র থাকছে এই উৎসবে।

এছাড়াও একই ভেন্যুতে আগামী ২০ জানুয়ারি হবে সমাপনী অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী ও অভিনেতা আসাদুজ্জামান নূর।

রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, রাশিয়ান কালচার সেন্টার ও স্টার সিনেপ্লেক্সে উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। উৎসবটি সবার জন্যই উন্মুক্ত থাকবে। প্রতিদিন সকাল ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টার প্রদর্শনীতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিনামূল্যে চলচ্চিত্র দেখতে পরবে।
এবারও উৎসবের আয়োজন করেছে রেইনবো ফিল্ম সোসাইটি। ১৯৯২ সাল থেকে এই জমকালো চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি।
টিবিজেড/

সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply