মাশরাফীর সাথে প্রথম সাক্ষাতে হাফপ্যান্ট পড়ে গাড়ি নিয়ে খেলছিল তামিম

|

বিশ্বজুড়ে করোনা মহমারীর মধ্যে সেলিব্রেটিরা তাদের জীবনের নানা দিক ও দৈনন্দিন জীবন শেয়ার করে নিচ্ছেন তাদের ফ্যানদের সাথে। এই তালিকায় পিছিয়ে নেই বাংলাদেশি ক্রিকেট তারকারাও।

সম্প্রতি ভক্তদের মাঝে নিজেদের কথা শেয়ার করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে আসেন বাংলাদেশ দলের বর্তমান ক্যাপ্টেন তামিম ইকবাল আর সেখানে যুক্ত করে নেন সাবেক ক্যাপ্টেন মাশরাফী বিন মোর্ত্তজাকে।

ফেসবুক লাইভে তারা শেয়ার করেন নিজেদের নানা কথা। মাশরাফীর সাতীর্থ হয়ে তামিমের বড় ভাই নাফিস ইকবাল একসময় খেলতেন জাতীয় দলে ফলে ক্যারিয়ারের আগেই মাশরাফীর সাথে পরিচয় ছিল তামিমের।

সেই সময়ের স্মৃতিচারণ করে তামিম মাশরাফীর কাছে তাদের প্রথম দেখার সময় মনে আছে কিনা জানতে চাইলে মাশরাফী বলেন- তুই হাফপ্যান্ট পরা, গায়ে একটা স্যান্ডো গেঞ্জি। আমি আর নাফিস তোর বড় ভাই তো বন্ধু। আমরা চট্টগ্রামে টেস্ট ম্যাচ খেলতে গিয়েছিলাম। গিয়ে দেখি দুই তিনজন বন্ধু নিয়ে তোর বাসায় গাড়ি নিয়ে খেলছিস। আমার বাচ্চারা, তোর বাচ্চারা এখন যে গাড়ি নিয়ে খেলে। আমি বললাম, ভাইয়া তুমি ভালো আছো? ‘জ্বী ভাইয়া’ বলতেও তুই লজ্জা পাচ্ছিলি। সেই তামিম এখন বাংলাদেশে ক্যাপ্টেন। নাইস টু সি।

তামিমের বর্তমান অবস্থানের পিছনে তার বড়ভাই নাফিস ইকবালের অবদানের কথা স্মরণ করে মাশরাফী বলেন- আজকে তোর এই জায়গায় আসার পেছনে সবচেয়ে বেশি অবদান তোর ভাই নাফিসের।

এসময় তামিম বলেন, এ ব্যাপারে কোনো সন্দেহ নাই।

মাশরাফী বলেন- তোর ভাইকে আমি কাছ থেকে দেখেছি। তোর মাও ছিলো, তোর চাচারা ছিলো কিন্তু তোর ভাই তোর জন্য যে ত্যাগ স্বীকার করেছে সেটা অবিশ্বাস্য। তোর মা তোকে নিয়ে তোর বোনকে নিয়ে সংসার করেছে, তোর বাবা মারা গেছে। কিন্তু তোর ভাই যা করেছে সেটা তুই জানিস না, আমরা জানি। আমরা তো তার সঙ্গে চলেছি।

তামিম বলেন, আপনি আমাকে একটা কথা বলেছিলেন, ভাইয়া না খেয়ে কীভাবে টাকা সেভ করতো…

মাশরাফী বলেন, ওয়ান পেন্স বার্গার খাইতো। আমি একদিন ওকে বলেছিলাম, তুই যদি শরীরেই না দিস বাঁচবি কীভাবে আর খেলবি কীভাবে। পরে আমি বুঝছি যে আসলে ও তোর জন্যই সব করতো, তুই যেনো একটা ভালো ব্যাট দিয়ে খেলতে পারিস।

তামিম বলেন, ভাইয়া অনেক করেছে আমার জন্য।

মাশরাফী বলেন, ওর কিন্তু বাংলাদেশে সেরা একজন টেস্ট ব্যাটসম্যান হওয়ার সুযোগ ছিলো। আমি এখনো বলি একথা। কিন্তু কোনো কারণে সেটা পারেনি। সেটা হয়তো তুই পাইছিস।









Leave a reply