চীন থেকে বাংলাদেশি শিক্ষার্থীর মাস্ক উপহার

|

করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে চীনের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া জয়পুরহাটের শিক্ষার্থী মিজানুর রহমান সরকার ৩’শ পিস এন৯৫ মাস্ক পাঠিয়েছেন। চীন থেকে মাস্কগুলো গতকাল দেশে এসেছে এবং ওইদিনই তা জয়পুরহাটের স্বাস্থ্যসেবার সাথে সংশ্লিষ্ট ব্যক্তি, প্রশাসন ও গণমাধ্যমের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের মাঝে বিতরণ করা হয়েছে।

জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন ও পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবিরের হাতে এই মাস্ক তুলে দেন জয়পুরহাট টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও যমুনা টিভির নিজস্ব প্রতিবেদক আবদুল আলীম মন্ডল ও ‘করোনা যুদ্ধে আমরা’ সংগঠনের সমন্বয়কারী তিতাস মোস্তাফা।

এর আগে গত ২৫ মার্চ মিজানুর রহমান তার বৃত্তির টাকা বাঁচিয়ে করোনাভাইরাস পরীক্ষার জন্য শতাধিক কিট কিনে পাঠিয়েছিলেন।

মিজানুর রহমান সরকার জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর সরকারপাড়া গ্রামের আবু জাফরের ছেলে।

মিজানুর রহমান ১৫ এপ্রিল তার ফেসবুক পেজে লেখেন, ‘যদি করোনায় আক্রান্তের ঝুঁকির কথা বিবেচনা করি তাহলে আমার জানামতে, জয়পুরহাটে এসময়ে সবচেয়ে ঝুঁকির মধ্যে আছেন সাংবাদিক, পুলিশ, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবক ভাইয়েরা । আপনাদের কাছে পর্যাপ্ত মাস্ক, গ্লোভস নেই। তারপরও আপনারা জয়পুরহাটের মানুষের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। আপনাদের ঝুঁকির কথা চিন্তা করে চীন থেকে মাস্ক উপহার হিসেবে পাঠানোর চিন্তা করছি। আপনাদের মতামত প্রত্যাশা করছি।’

এ বিষয়ে ফেসবুকে মিজানুর রহমান সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফেসবুকে মতামত পাওয়ার পর ৩০৮ টি মাস্ক কিনে উপহার হিসেবে জয়পুরহাটে পাঠানো হয়েছে। মাস্কগুলো দেশে পৌঁছেছে এবং করোনা মোকাবেলায় যারা কাজ করছেন তাদের মাঝে বিতরণ করা হচ্ছে।

সাংবাদিক আবদুল আলীম বলেন, মিজানুর রহমান চীন থেকে মাস্ক কিনে পাঠিয়েছেন। মাস্কগুলো হাতে পেয়ে জেলার পাঁচ উপজেলাতে পাঠানো হয়েছে। তিন বলেন, মিজানুর রহমান নিজের বৃত্তির টাকায় মাস্কগুলো কিনে পাঠিয়েছেন এবং এগুলো পেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা খুশি হয়ে তার প্রশংসা করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply