রাষ্ট্রচিন্তার দিদারুলকে রমনা থানায় সোপর্দ করেছে র‍্যাব

|

রাষ্ট্রচিন্তার দিদারুলকে রমনা থানায় সোপর্দ

রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ভূঁইয়াকে রমনা থানায় সোপর্দ করেছে র‍্যাব।

তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়াকে বুধবার সন্ধ্যায় রমনা থানায় সোপর্দ করেছে র‍্যাব। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক ও জিজ্ঞাসাবাদের পর দিদারুলকে রমনা থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া, তার সাথে রমনা থানায় সোপর্দ করা হয়েছে মামলার অপর আসামি মিনহাজ মান্নানকেও।

এর আগে, ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে র‍্যাব।

গতকাল সন্ধ্যায় দিদারুল ভূঁইয়াকে উত্তরার বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছিল পরিবার। তাকে ফেরত চেয়ে পরিবারের পক্ষ থেকে বুধবার সংবাদ সম্মেলনও করা হয়েছে।

এই নিয়ে এই মামলার ১১ আসামির মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হলো। এর আগে, ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে, র‍্যাব থেকে জানানো হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে দেশবিরোধী পোস্ট এবং করোনা সময়ে ত্রাণ বিতরণ ও সরকারে গৃহীত অন্যান্য ব্যবস্থা সম্পর্কে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ৪ থেকে ৬ মে ধারবাহিকভাবে রাজধানীর কাকরাইল, লালমাটিয়া, বাড্ডা এবং বনানী এলাকা থেকে আহমেদ কবির কিশোর, মুশতাক আহমেদ, দিদারুল ইসলাম ও মিনহাজ মান্নানকে গ্রেফতার করেছে র‍্যাব-৩। তাদের থানায় হস্তান্তর করা হয়েছে। এ মামলার অন্যান্য পলাতক আসামিদেরকে গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply