দৌলতদিয়া ঘাটে মানুষের উপচে পড়া ভিড়

|

রাজবাড়ী প্রতিনিধি
রাজধানী ঢাকা সহ বিভিন্ন জেলায় কর্মমুখী মানুষ যেতে এবং ঢাকা থেকে বাড়ি ফিরতে দৌলতদিয়া ও পাটুরিয়া ফেরি ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। নদী পারাপারের এ সময় সাধারণ মানুষের মাঝে শারীরিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি।

দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, ভাড়ায় চালিত প্রাইভেটকার, মাইক্রোবাস ও শতশত মোটরসাইকেল যাত্রী নিয়ে আসা-যাওয়া করছে। শারীরিক দূরত্ব বজায় রাখা দূরের কথা ফেরি ঘাটের পল্টুনে পা রাখার জায়গা নেই । এদিকে ঢাকায় যেমন ভাবে মানুষ যাচ্ছে ঠিক তেমনি ঢাকা থেকে মানুষ বাড়িও ফিরছে।

করোনাভাইরাসের কারণে ২৫ মার্চ থেকে দেশের সকল প্রকার গণপরিবহন বন্ধ রয়েছে। লঞ্চ চলাচলও রয়েছে বন্ধ। তবে জরুরি পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অল্প পরিসরে মাত্র ২টি রোরো (বড়) ও ৪টি ইউটিলিটি (ছোট) সহ মোট ৬টি ফেরি চলাচল করছে। এই সুযোগে সাধারণ মানুষ অবাধে নদী পারাপার হচ্ছে। বিকালে যানবাহন ও মানুষের সংখ্যা বেড়ে যাওয়ার কারণে ফেরির সংখ্যাও বাড়ানো হয় পারাপারের জন্য।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ আবু আব্দুল্লাহ রনি জানান, ফেরি চলাচল করলে যাত্রী পারাপার করবে। কারণ যাত্রী পারাপার নিয়ন্ত্রণ করে ঘাট ইজারাদার ও প্রশাসন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply