৩৫ বস্তা ভিজিএফ চালসহ ইউপি চেয়ারম্যান ও সচিব আটক

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার আর্শিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দোহা রতন ও সচিব জাহাঙ্গীর আলমকে ভিজিএফ’র ৩৫ বস্তা চালসহ আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে ইউনিয়ন পরিষদ ভবন থেকে তাদের আটক করা হয়। জেলেদের জন্য বরাদ্দকৃত ওই চাল কম দেয়ার অভিযোগে তাকে আটক করার তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ। শামসুদোহা রতন সখিপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়,শরীয়তপুরের ইলিশ শিকারের সাথে যুক্ত জেলেদের খাদ্য সহায়তা হিসেবে ভিজিএফ’র চাল দেয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। তালিকাভুক্ত প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল বছরে চার দফা দেয়া হয়।
এপ্রিল মাসের চাল ভেদরগঞ্জের আর্শিনগর ইউনিয়নে ৫৮৪ জন জেলের মধ্যে বিতরণ করা হচ্ছিল বৃহস্পতিবার। সকালে বিতরণ করার অনিয়মে খবর পেয়ে ইউনিয়ন পরিষদে যান ইউএনও তানভীর আল নাসিফ। তখন তিনি ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের সতর্ক করেন।
দুপুরে আবার অভিযোগ পান প্রত্যেক জেলেকে ৬-৭ কেজি করে চাল কম দেয়া হচ্ছে। তখন তিনি সখিপুর থানার পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। ততক্ষণে ৩২৪ জেলের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। বাকি ২৬০ জেলের চাল আলাদা করে অন্য চাল পরিমাপ করা হয়। তখন ৩৫ বস্তা চাল অতিরিক্ত পাওয়া যায়। আর উপস্থিত জেলেরা ৬-৭ কেজি করে চাল কম দেয়ার অভিযোগ করেন। তখন পুলিশ ইউপি চেয়ারম্যান শামসুদ্দোহা রতন ও সচিব জাহাঙ্গীর আলমকে আটক করে। আর ৩৫ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে যায়।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন,জেলেদের চাল কম দেয়ার অভিযোগে চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়েছে। প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ বলেন,জেলেদের চাল কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। আমাদের উপস্থিতিতে তার প্রমাণ মিলেছে। এ কারনে চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়েছে। ওই দুজনসহ সংশ্লিষ্ট আরও কেউ থাকলে তাদের আসামি করে মামলা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply