অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের


আইসিসি অনূর্ধ্ব-১৯  বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সহজেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আজ শনিবার নিউজিল্যান্ডের লিংকনে নামিবিয়ার বিপক্ষে ৮৭ রানের জয় তুলে নেয় সাইফ হাসানের দল। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ১৫ জানুয়ারি কানাডার মুখোমুখি হবে টাইগার যুবারা।

এদিকে বৃষ্টির কারণে বিলম্বে শুরু হয় ম্যাচটি। বৃষ্টিবিঘ্নিত ২০ ওভারে নির্ধারিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৯০ রানের বিশাল সংগ্রহ করে জয়ের পথে অনেকটাই নিজেদের এগিয়ে যায় যুবারা।

জবাবে নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল ব্যাট করতে নেমে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন এবেন ভ্যান উইক। বাংলাদেশের পক্ষে কাজী অনিক ২টি, হাসান মাহমুদ ২টি ও তৌহিদ হৃদয় ১টি করে উইকেট নেন।

৮৭ রানের জয় দিয়ে যুব বিশ্বকাপের অভিযানের শুরুটা আত্মবিশ্বাসের সঙ্গেই করেছে বাংলাদেশ। অধিনায়ক সাইফের ব্যাট থেকে এসেছে ৮৪ রান।  স্কোরবোর্ডে ৩৩ রান উঠতেই পিনাক ফিরে যান মাত্র ১৭ বলে ২৬ রান সংগ্রহ করে। এদিকে, নাঈম ৪৩ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৬০ রান করে তাঁর ইনিংসটিকে সাজান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক সাইফ হাসান। তিনি মাত্র  ৪৮ বলে ৩টি চার ও ৫টি ছয়ের মাধ্যমে ৮৪ রান তার ঝুড়িতে তুলে নেন।

যমুনা অনলাইন: আরএস









Leave a reply