ভারতে ট্রেনে কাটা পড়ে ঘুমন্ত ১৬ শ্রমিক নিহত

|

ভারতের মহারাষ্ট্রে ট্রেনে কাটা পড়ে ঘুমন্ত ১৬ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। শুক্রবার সকালে মালগাড়ির নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছে এনডিটিভি।

ভারতীয় রেলসূত্রের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, হতাহত শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেললাইন ধরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। তারা মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন।

রাস্তায় ক্লান্ত হয়ে আওরঙ্গবাদের করমাদ থানা এলাকায় রেললাইনের ওপর ঘুমিয়ে পড়েন তারা। সেখানেই আওরঙ্গবাদ ও জালনার মধ্যে একটি মালগাড়ি পিষে দিয়ে চলে যায় তাদের।

ভারতের রেল কর্তৃপক্ষ জানিয়েছে, মালগাড়ির চালক একদল মানুষকে রেললাইনের ওপর শোয়া অবস্থায় দেখতে পেয়ে ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত বিফল হয় তার প্রচেষ্টা।

দেশটির রেল মন্ত্রণালয় এক টুইটবার্তায় জানিয়েছে, শুক্রবার ভোরে রেললাইনে কিছু শ্রমিক দেখে মালগাড়ির চালক ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা করা যায়নি। বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানি-মনমাদ এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটে। যারা মারা গেছেন, তারা ছাড়াও আহত হয়েছেন একাধিক শ্রমিক। আহতদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি কীভাবে ঘটল তা জানতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply