লকডাউনে মদের হোম ডেলিভারি বিবেচনা করা যায়: ভারতীয় সুপ্রিম কোর্ট

|

করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তার রোধে চলমান লকডাউনে মদের হোম ডেলিভারি বিবেচনা করার পরামর্শ দিল ভারতীয় সুপ্রিম কোর্ট। খবর ভারতীয় গণমাধ্যম দি ইন্ডিয়ান এক্সপ্রেস’র।

দেশটির সুপ্রিম কোর্ট বলেন, করোনাভাইরাস রোধে যোগাযোগ এড়িয়ে কীভাবে মদ বিক্রি করা যায় রাজ্যগুলির ভেবে দেখা প্রয়োজন। এক্ষেত্রে হোম ডেলিভারি খুবই কার্যকর।

ভারতীয় সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানিয়েছে, ‘কোনও নির্দেশ জারি করা না হলেও সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে রাজ্যগুলির মদের হোম ডেলিভারির বিষয়টি বিবেচনা করা উচিত।’

এরআগে, দেশটিতে তৃতীয় পর্যায়ের লকডাউনে মদের দোকান খোলার অনুমতি দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রণালয়। রাজ্যগুলির কোষাগারের কথা বিবেচনা করেই এই অনুমতি দেওয় হয়।

এমন সিদ্ধান্তের পরই সোমবার ভোর থেকে মদের দোকানের সামনে দীর্ঘ লাইন চোখে পড়ে। ফলে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়।

অন্যদিকে, মদের দোকানের সামনে ভিড় এড়াতে পশ্চিমবঙ্গ, পাঞ্জাব ও ছড়িশগড় সরকার মদের হোম ডেলিভারি করার কথা ঘোষণা করে। দিল্লি সরকারও মদের হোম ডেলিভারি নিয়ে চিন্তাভাবনা করছে। একটি নির্ধারিত সময়ে মদ কেনার জন্য ওয়েব সাইটে ই-টোকেন ব্যবস্থা চালু করেছে তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply