কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নিহত

|

কক্সবাজারের উখিয়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহত শওকত আলী (৩০) ইয়াবা পাচারকারি।

পুলিশ জানায়, সেখান থেকে প্রায় এক লাখ পিস ইয়াবা, দেশিয় তৈরি এলজি ও চার রাউন্ড গুলিসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ানসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে বলেও দাবি করেছে পুলিশ।

রোববার ভোররাতে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার থাইংখালী ময়নারঘোনা ঢালারমুখ এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আক্তার মর্জু জানান, কয়েকজন রোহিঙ্গা একটি ইয়াবার চালান নিয়ে ক্যাম্পে প্রবেশ করবে- এমন গোপন সংবাদে পুলিশ অভিযানে নামে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ‘ইয়াবা পাচারকারিরা’ গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। গোলাগুলির এক পর্যায়ে তারা পালিয়ে যায়।

সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যায় সে। পরে আটককৃতদের স্বীকারোক্তিমতে নিহত রোহিঙ্গাকে শওকত আলী বলে শনাক্ত করে পুলিশ।

সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply