ত্রাণ তহবিলে পেনশনের ১ লাখ টাকা দিলেন নৈশ প্রহরী

|

হাজী মো. আব্দুর রহমান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

করোনাভাইরাসের প্রভাবে মানবিক দিক বিবেচনা করে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলা প্রশাসনের তহবিলে ১ লাখ টাকা দিলেন নৈশ প্রহরী ও খাদ্য বিভাগে সাবেক চতুর্থ শ্রেণির কর্মচারী।

আশুগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দারের কাছে হাজী মো. আব্দুর রহমান এই টাকার চেক তুলে দেন। তবে বাড়ি নির্মাণ করার জন্য তিনি এই টাকা হাতে রেখেছিলেন বলে জানান। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন, ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ প্রমুখ।

হাজী মো. আব্দুর রহমান বলেন, খাদ্য অধিদপ্তরে দীর্ঘদিন চতুর্থ শ্রেণির কর্মচারী হিসেবে চাকুরি শেষে ২০১৭ সালে অবসরে যান তিনি। পেনশনের টাকা দিয়ে পবিত্র হজ্ব পালন করে ও কিছু টাকা বাড়ি করার আশায় জমা রাখেন। কিন্তু দেশের এই দুর্যোগময় সময়ে তিনি এই টাকা থেকে এক লাখ টাকা দান করেন।

আশুগঞ্জ উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ জানান, আব্দুর রহমানের বাড়ি জেলার নবীনগর উপজেলার জিনদপুর গ্রামে। আশুগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার সোমবার রাতে জানান, আব্দুর রহমান নিজে উপস্থিত হয়ে উপজেলা ত্রাণ তহবিলে এক লাখ টাকা অনুদানের চেক তুলে দিয়ে এই টাকা অসহায় মানুষের সহায়তার জন্য ব্যবহার করতে অনুরোধ করেন। নিজের বাড়ি বানানোর জন্য রাখা পেনশনের টাকা অনুদানের বিষয়টি একটি ব্যতিক্রম উদাহরণ বলে তিনি জানান।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী জানান তার এই কাজটি প্রংশসার দাবিদার। পাশাপাশি সে খাদ্য বিভাগের সুনামও উজ্জ্বল করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply