ওসমানী মেডিকেলের সাবেক পরিচালক ডা. মীর মাহবুবুল আলম আর নেই

|

ছবি: ডা. মীর মাহবুবুল আলম

স্টাফ রিপোর্টার, সিলেট:

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলম (৭২) আর নেই। টানা ছয় দিন হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে লড়ে না ফেরার দেশে পাড়ি জমালেন দেশের প্রখ্যাত এই চিকিৎসক।

মঙ্গলবার ভোররাত ৩টা ২৫ মিনিটে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের এ্যানেসথেশিয়া বিভাগের প্রধান ডা.মাইনুল ইসলাম ডালিম।

এর আগে গত বুধবার শারীরিক নানা অসুস্থতা নিয়ে ওসমানী হাসপাতালে ভর্তি হন ডা.মীর মাহবুবুল আলম। শারীরিক অবস্থার অবনতি হলে সেই রাতেই তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়।

চিকিৎসকরা জানান, ডা.মীর মাহবুবুল আলম দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস ও লিভার সিরোসিসে ভুগছিলেন।কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার প্রথমে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। এরপর সেখান থেকে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, কিছু উপসর্গ থাকলেও ডা. মীর মাহবুবুল আলম করোনা আক্রান্ত ছিলেন না। চারবার তার নমুনা পরীক্ষা করা হয়েছে, প্রতিবারই ফলাফল নেগেটিভ এসেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply