অভিজ্ঞতা নেই তাই ভার্চুয়াল জামিন শুনানিতে অংশ নেননি আইনজীবীরা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

তথ্য প্রযুক্তির সাথে পূর্ব অভিজ্ঞতা না থাকায় ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ আইনজীবী সোমবার থেকে ভার্চুয়াল জামিন শুনানিতে অংশগ্রহণ থেকে বিরত রয়েছেন।

বিষয়টি নিয়ে আইনজীবীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তাদের আপত্তির কথা জানায়। পরে সোমবার বিকেলে আইনজীবী সমিতিসহ শতাধিক আইনজীবী অনির্ধারিত বৈঠক করেন।

বৈঠকে আইনজীবিরা বলেন, স্মার্টফোন না থাকা, ইন্টারনেট সম্পর্কে স্পষ্ট ধারনার অভাব এবং জামিন শুনানির কপি স্ক্যান করাসহ নানা বিষয়ে জটিলতা সৃষ্টির আশংকায় আপাতত ভার্চুয়াল শুনানিতে অংশ নিবেন না।

এই বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. কামরুজ্জামান মামুন সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি ও হাইকোর্ট বিভাগের নির্দেশের পর আদালত থেকে আমাদের ভার্চুয়াল শুনানির মাধ্যমে আদালত পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করার কথা জানানো হয়েছে। এরপর সোমবার সকালে কয়েকজন আইনজীবী বিচারকদের সঙ্গে যোগাযোগ করে প্রশিক্ষণ নেন এবং সমিতির পক্ষ থেকে দুটি মামলা দাখিল করা হয়। কিন্তু ভার্চুয়াল আদালত পরিচালনা করার জন্য আমাদের আইনজীবীদের আমন্ত্রণ জানিয়েছি ও বুঝানোর চেষ্টা করেছি। কিন্তু আমাদের আইনজীবীরা এটাকে মানিয়ে নিতে পারছেন না। বিষয়টি তাদের কাছে জটিল মনে হচ্ছে।

তবে, সপ্তাহে দুইদিন নিরাপদ দূরত্ব বজায় রেখে সীমিত আকারে সরাসরি কোর্ট পরিচালনা করার দাবি জানিয়েছে তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply