সাঈদীপুত্রের সঙ্গে বৈঠক করা সেই রকি বড়ুয়া আটক

|

কুখ্যাত প্রতারক, ধর্মব্যবসায়ী, সাম্প্রদায়িক উষ্কানিদাতা ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীকে বেআইনীভাবে মুক্ত করার ষড়যন্ত্রকারী রকি বড়ুয়া ও তার ০৬ সহযোগীকে আটক করেছে র‌্যাব।

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকা থেকে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জানা যায়, সোমবার রাতে নগরীর পাঁচলাইশ এলাকায় অভিযান চালায় র‍্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে রকি বড়ুয়া তিন তলা থেকে লাফ দেয়। এতে তার দুই পা ভেঙে যায়। তার বাসায় তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পিস্তলের গুলি এবং বিদেশি মদ উদ্ধার করা হয়।

এসময় সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ন মল্লিক ও শাহানা ইসলাম প্রিয়া (২৪) নামে তার ৬ সহযোগীকেও আটক করা হয়।

উপরোক্ত ঘটনায় রকি বড়ুয়ার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ও অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

এছাড়া গত ২ মে চরম্বা ইউনিয়নের জনৈক ওসমানের যৌথ মালিকানাধীন পুকুর থেকে জোরপূর্বক মাছ তুলে নিতে গিয়ে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন রকি বড়ুয়া। জোরপূর্বক মাছ তোলার ঘটনায় ৪ মে ২০২০ লোহাগড়া থানায় রকি বড়ুয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এরআগে গত ১ এপ্রিল মধ্যরাতে লকডাউন পরিস্থিতিতে লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের বিবিবিলা বড়ুয়া পাড়ায় রকি বড়ুয়ার সাথে রুদ্ধদ্বার বৈঠক করে যুদ্ধাপরাধে যাবজ্জীবন দণ্ড প্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র মাসুদ সাঈদী ও সমমনা কয়েকজন। সাঈদীর পুত্রের সাথে রকি বড়ুয়া বেআইনী ষড়যন্ত্রের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খালা ও নিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে সাজপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাঈদীকে মুক্তির বিষয়ে রাতভর বৈঠক করেন। বিষয়টি প্রকাশ পেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে চাঞ্চল্য তৈরি করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply