প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবার

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে পাবে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবার। প্রতি পরিবারে ৪ জন সদস্য ধরে এই নগদ সহায়তায় উপকারভোগী হবে প্রায় ২ কোটি মানুষ।

এ জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১ হাজার ২৫০ কোটি টাকা। গণভবনে এই কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা ও উপজেলা প্রশাসন, ইউনিয়ন চেয়ারম্যান, গ্রামের মেম্বার, শিক্ষক, সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত কমিটি তৈরি করেছে সুবিধাভোগীর তালিকা। ভাতা পাবেন রিকশা ও ভ্যানচালক, দিনমজুর, কৃষিশ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকের পরিবহন শ্রমিকসহ বিভিন্ন পেশার দরিদ্র মানুষ।

তালিকাভুক্তদের মধ্যে নগদ, বিকাশ, রকেট এবং শিউরক্যাশ এর মাধ্যমে সরাসরি চলে যাবে টাকা। ফলে পোহাতে হবে না বাড়তি কোনো ঝামেলা। টাকা পাঠানোর খরচও সরকার বহন করবে। এর বাইরে আরও ৫০ লাখ পরিবারের প্রায় দুই কোটি সদস্য আগে থেকেই রয়েছে ভিজিএফ কার্ডের আওতায়।

প্রধানমন্ত্রী বলেন, তালিকাটা করার সময় বার বার বলেছি, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সুবিধাভোগীদের বাইরের ৫০ লাখ পরিবারকেই তালিকাভূক্ত করা হয়েছে। সেই তালিকা ধরেই মোবাইলের মাধ্যমে সরাসরি তাদের হাতে পৌঁছে যাবে উপহার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply