করোনা আক্রান্ত হয়েই মারা গেছেন অধ্যাপক আনিসুজ্জামান

|

করোনায় মারা গেছেন আনিসুজ্জামান

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার বিকেলে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আনিসুজ্জামানের ছোট ভাই আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এতে তার লাশ বাংলা একাডেমিতে নেয়াসহ অন্যান্য কর্মসূচি বাতিল করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, চিকিৎসকরা রাতে তার শরীর থেকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেন। এতে তার করোনা পজেটিভ ধরা পড়ে। রাতে লাশ মর্গে থাকবে, সকালে পরিবারকে বুঝিয়ে দেয়া হবে।

প্রাথমিকভাবে রাজধানীর আজিমপুরে অধ্যাপক আনিসুজ্জামানের বাবার কবরের পাশে তাকে দাফনের সিদ্ধান্ত হয়েছিল। তবে তা পরিবর্তিত হতে পারে বলে জানানো হয় পরিবারের পক্ষ থেকে।

এর আগে গত ৯ মে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল থেকে সিএমএইচ এ ভর্তি করা হয়।

সম্মিলিত সামরিক হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের প্রধান কর্নেল সৈয়দা আলেয়া সুলতানার নেতৃত্বে বিশেষজ্ঞ ডাক্তারদের একটি দল তাকে সেবা দিচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত চলে গেলেন জাতীয় এই অধ্যাপক।

রক্তে সংক্রমণের সঙ্গে পূর্বের নানা জটিলতা নিয়ে গত ২৭ এপ্রিল ৮৩ বছর বয়সী এই অধ্যাপককে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply