দেবিদ্বারে করোনায় মৃতদের দাফন ও সৎকার করবে ছাত্রলীগ

|

কুমিল্লা ব্যুরো:

করোনা সংকটে মৃতদের দাফন ও সৎকার করতে ৪১ জনের টিম প্রস্তুত করেছে দেবিদ্বার উপজেলায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ।

চলমান এই মহামারিতে মানুষ আতঙ্কিত। এমন সময় কেউ স্বাভাবিক মৃত্যুবরণ করলেও ভয়ে লাশ দাফন করতে আসছে না আতঙ্কিত মানুষ। এমনকি বিভিন্ন এলাকায় লাশ দাফন ও সৎকার কাজে বাধা দেয়ার মতো নির্মম খবর ও আসছে। ফলে এমন অস্থির সময়ে এমন মহৎ উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

উপজেলার যে কোন প্রান্তে করোনা আক্রান্ত রোগী মৃত্যবরণ করলে ধর্মীয় রীতিনীতি অনুযায়ী মৃতদেহকে প্রাপ্ত সম্মানের সাথে বিদায় জানানোর আনুষ্ঠানিকতা যথাযথভাবে পালন করতেই তাদের এই উদ্যোগ।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক বলেন, আমদের প্রতি টিমে ৮ জন সদস্য থাকছেন, তাদের মধ্যে মসজিদের ইমাম ও মোয়াজ্জেনও রয়েছেন। ২৪ ঘণ্টা সেবা দেয়ার জন্য একটি গাড়ির ব্যবস্থা রাখা হয়েছে। এ কাজে যারা সম্পৃক্ত হচ্ছেন তারা বয়সে তরুন এবং ডায়াবেটিস মুক্ত।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের সহযোগিতায় তাদের লাশ দাফন বা সৎকারের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। গত বুধবার নবীয়াবাদে করোনা আক্রান্ত এক ব্যক্তির দাফন সম্পন্ন করেছে ছাত্রলীগ।

এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নায়িহান খান জয় বলেন, সর্বোচ্চ নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করেই করোনা আক্রান্ত লাশের দাফন ও সৎকার করা হচ্ছে। তাই কারও আতঙ্কিত বা উদ্বিগ্ন হবার কারণ নেই।









Leave a reply