কোয়ারেন্টাইনে থাকতে বলায় প্রতিবেশীর ওপর হামলা

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়ায় সিলেট ফেরত একটি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলায় প্রতিবেশীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে ভাঙ্গুড়া পৌর শহরের সওদাগরপাড়া মহল্লায় এই ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ ৩৯ জনকে আটক করে পরে ছেড়ে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভাঙ্গুড়া পৌর শহরের সওদাগরপাড়া মহল্লার বাসিন্দা শহীদুল তার দুই সন্তান হারুন ও হিরনকে নিয়ে বছরের বেশিরভাগ সময় দেশের বিভিন্ন স্থানে মনোহারী সামগ্রী বিক্রি করতে যান। সবশেষ গত মার্চ মাসে তারা ব্যবসার উদ্দেশ্যে সিলেটে যায়।

কিন্তু করোনাভাইরাসের পরিস্থিতির কারণে যানবাহন বন্ধ হয়ে গেলে তারা আর ভাঙ্গুড়ায় ফিরতে পারেনি। এ অবস্থায় গত আড়াই মাস ধরে তারা সিলেটে অবস্থান করে। এক পর্যায়ে ২ দিন আগে শহিদুল ও তার দুই ছেলে ভাঙ্গুড়ায় ফিরে আসে। এতে প্রতিবেশীরা তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন।

কিন্তু শহিদুল ও তার দুই ছেলে হোম কোয়ারেন্টাইন না মেনে ব্যবসার উদ্দেশ্যে বাইরে যাতায়াত শুরু করেন। এনিয়ে প্রতিবেশী হাবিবুর রহমানসহ কয়েকজন তাদেরকে বাইরে বের হতে নিষেধ করে। এতে ক্ষিপ্ত হয়ে শহীদুল ও তার ছেলেরা বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে প্রতিবেশী হাবিবুর রহমানের পরিবারের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

এসময় হাবিবুর রহমানের পরিবারের সদস্যরাও লাঠিসোটা নিয়ে প্রতিরোধের চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। খবর পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশের সদস্যরা হাজির হলে শহিদুলের পরিবারের সদস্যরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে হাবিবুরের ছেলে ইমরান ও ভাতিজা মোহাম্মদী নামে দুই যুবককে আটক করে থানায় নিয়ে যায়। কিন্তু ওই দুই যুবক নির্দোষ হওয়ায় রাতেই ছেড়ে দেয় পুলিশ।

এদিকে এ ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। বর্তমানে বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম বলেন, সিলেট থেকে আগত পরিবারটিকে হোম কোয়ারেন্টাইন মেনে চলতে নির্দেশ দেয়া হয়েছে এবং সংঘর্ষের বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা চলছে। এরপর ওই পরিবার নির্দেশ মেনে না চললে প্রশাসনের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এএসআই মাসুদ রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করা হবে বলে কেউ লিখিত অভিযোগ করেনি। কিন্তু সমাধান না হলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply