ভারতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৩ শ্রমিক নিহত

|

ভারতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৩ শ্রমিকের প্রাণহানি। ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৩ পরিযায়ী (বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে যারা কাজ করে) শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে-খবর আনন্দ বাজার পত্রিকা।

শনিবার গভীর রাতে লখনৌ থেকে ২০০ কিমি দূরে আউরাইয়া জেলায় এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, রাত সাড়ে ৩টার দিকে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৩ জন পরিযায়ী শ্রমিক নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন।

পুলিশ জানিয়েছে, রাজস্থান থেকে একদল পরিযায়ী শ্রমিক ট্রাকে করে বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গে ফিরছিলেন। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে নিকটবর্তী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের দফতর থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘যে সব শ্রমিক প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি নির্দেশ দিয়েছেন আহত শ্রমিকদের চিকিৎসার যেন কোনো ত্রুটি না হয়। কানপুরের কমিশনার এবং আইজিকে ঘটনাস্থলে গিয়ে তদন্তের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।’

উল্লেখ্য, গত ৯ মে ভারতের মহারাষ্ট্রে একটি মালবাহী ট্রেনে কাটা পড়ে ঘুমন্ত ১৬ পরিযায়ী শ্রমিক নিহত হন। লকডাউনের মধ্যে নিহত শ্রমিকরা হেঁটে মধ্যপ্রদেশে যাচ্ছিলেন; পথে আওরঙ্গবাদের কর্মদ এলাকার কাছে একটি রেললাইনের ওপর ঘুমিয়ে পড়েন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply