শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি শমরিতার চেয়ারম্যান মকবুলের

|

বছর বছর বেতন বৃদ্ধির প্রতিবাদে আট দফা দাবিতে রোববার সকালে আন্দোলনে নামে রাজধানীর শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা। অবস্থান নেন তাদের কলেজের সামনে। সকাল সাড়ে দশটার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন হাসপাতালের চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাবেক সাংসদ এম মকবুল হোসেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেয়ার হুমকি দেন তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আশ্বাস পূরণ বা কোনো আলোচনার তাগিদ না দিয়ে শিক্ষার্থীদের ক্লাশে যেতে বলেন মকবুল হোসেন। আন্দোলন স্থগিত করার নির্দেশ দেন। তার কথায় ভ্রুক্ষেপ না করে শিক্ষার্থীরা আন্দোলনের বিষয়ে অনড় অবস্থানের কথা জানালে চটে যান তিনি। এসময় এক শিক্ষার্থী বলেন, এখানে যারা উপস্থিত আছে বা নেই, সবাই এই দাবির সাথে একাত্মতা ঘোষণা করেছে। তখন ক্ষিপ্ত মকবুল বলেন, আমার সাথে একাত্মতা ঘোষণা করেছে সরকার। ইতারামি করলে খুলি উড়াইয়া দেবো।

এ সময় পাশে থাকা পুলিশ সদস্যদের আঙ্গুল দিয়ে দেখান তিনি।  মকবুল বলেন, ধর্মঘট করলে তার কোনো সমস্যা হবে না। বেশ কটি মেডিকেল কলেজ বন্ধ হয়ে গেছে। তিনিও বন্ধ করে দেবেন।

তবে, মকবুল হোসেনের গালিগাল এবং প্রাণনাশের হুমকির তোয়াক্কা না করে, মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে বাইরে থেকে তালা মেরে দেন শিক্ষার্থীরা। পরে, বেলা দুইটার দিকে শিক্ষার্থীদের দাবি মেনে নেন চেয়ারম্যান এম মকবুল হোসেন।

যমুন অনলাইন: এএস/টিএফ









Leave a reply