দৌলতদিয়া ঘাটে মানুষের উপচে পড়া ভিড়

|

দৌলতদিয়া ফেরি ঘাট

দৌলতদিয়া ফেরি ঘাট

রাজবাড়ী প্রতিনিধি:

সোমবার সকাল থেকেই দৌলতদিয়া ফেরী ঘাটে মানুষের উপচে পড়া ভিড়। পাটুরিয়া ঘাটে এসে ফেরিতে পদ্মা নদী পার হয়ে দৌলতদিয়া ঘাটে এসে নামছে যাত্রীরা।

ঈদ যত ঘনিয়ে আসছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বাড়ছে ঘরমুখো মানুষের চাপ। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার কোন লক্ষণ দেখা যায়নি জনসাধারনের মাঝে। গাদাগাদি করে ফেরিতে পারাপার হতে দেখা গেছে যাত্রীদের। এদিকে গনপরিবহন বন্ধ থাকায় ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরা পরেছেন চরম দুর্ভোগে।

তবে দৌলতদিয়া ঘাটে সামাজিক দূরত্ব বজায় রাখতে ছিলো না প্রশাসনের তেমন কোন নজরদারি। সাধারন মানুষদের স্বাস্থ্য বিধি না মেনে গাদাগাদি করে চলতে দেখা গেছে।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় সরকার ২৫ মার্চ থেকে গণপরিবহন বন্ধ রাখে। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস, অটো, টেম্পুসহ বিভিন্ন প্রকার ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহু রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে। তবে ঈদের কারণে বাড়তি চাপ লক্ষ্য করা যাচ্ছে।









Leave a reply