মুশফিকের মোটিভেশনে ভালো খেলেন কোহলি

|

করোনাভাইরাসের কারণে এখন সবার সময় কাটছে ঘরে। ক্রিকেটাররাও এর বাইরে না। ঘরে থাকার এই একঘেয়েমি কাটাতে দেশ-বিদেশের ক্রিকেটারদের সাথে নিজের অনলাইন প্লাটফর্মে জমিয়ে আড্ডা দিচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলের নতুন সেনাপতি ও ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। আজ তার আড্ডার সঙ্গী ছিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

আধঘণ্টার কম সময়েই শেষ হয় বাংলাদেশ-ভারতের দুই শীর্ষ ক্রিকেটারের আলাপচারিতা। যেখানে দলে আসা, প্রথম শতক, ব্যাটিং পজিশন, কোহলির রান তাড়ায় অনুপ্রাণিত হওয়ার বিষয়গুলো উঠে আসে। সবশেষে বাংলাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানান কোহলি।

কোহলি কীভাবে রান তাড়া করেন এবং ওই সময় তার মানসিকতা কেমন থাকে? তামিমের এমন প্রশ্নে কোহলি অনেকটা রসিকতা করে মুশফিকুর রহিমের কথা বলেন। তিনি মূলত বুঝাতে চেয়েছেন প্রতিপক্ষের উইকেটরক্ষকরা তার মনোবল ভাঙতে পারে না।

ভারতীয় অধিনায়ক বলেন, ‘মাঝে মাঝে উইকেটের পিছন থেকে মুশফিকের কথা আমাকে উজ্জীবিত করে। আমি তার কথায় আরো বেশি মোটিভেটেড হয়ে যাই, ভালো খেলি। মূলত যখন আমি এরকম পরিস্থিতিতে পড়ি, আমার আত্মবিশ্বাসটা আমাকে এগিয়ে দেয়।’

এসময় বাংলাদেশ ও ভারতসহ পুরো বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যু বাড়ছে উল্লেখ করে দ্রুত সব ঠিক হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন কোহলি।

লাইভের শেষের দিকে কোহলিকে তামিম বলেন, ‘ভিরাট ভাই সামনে ঈদে যদি বাংলাদেশের মানুষকে উইশ করেন’

কোহলি বলেন, ‘অবশ্যই, আমি বাংলাদেশের সকল মানুষকে ঈদের শুভেচ্ছা জানাতে চাই। হ্যাপি ইদ মোবারক। সবাই সবার পরিবারের সাথে ইদ পালন করবেন। আমি আশা করবো সবাই হাসি মুখে উৎযাপন করবে। যদিও সময়টা কঠিন। তবে এমন সময় পরিবারের সাথে থাকতে হবে। আমি আশা করি দ্রুত পৃথিবী এই মহামারি থেকে মুক্তি পাবে।’









Leave a reply