রেজিস্ট্রেশন করে রাখলে এসএমএসে মিলবে এসএসসির ফল

|

করোনাভাইরাসের কারণে এবার মাধ্যমিক ও সমমানের (এসএসসি) পরীক্ষার ফলাফল কোনো শিক্ষা প্রতিষ্ঠানেই পাঠানো হবে না। ঈদের পর যে কোনো সময় তা অনলাইনে প্রকাশিত হবে। এমনটাই জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

তবে, ফল পেতে পরীক্ষার্থীকে আগে থেকে রেজিস্ট্রেশন করে রাখতে হবে। ফল প্রকাশের দিন এসএমএসের মাধ্যমে তাদের মোবাইলে ফলাফল চলে যাবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, করোনা পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনার আলোকে ফল সংগ্রহ করতে হবে। এ বছর এসএসসির ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

যারা এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে ইচ্ছুক তাদেরকে ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2020 লিখে 16222 নম্বরে পাঠিয়ে শিক্ষার্থীরা প্রি-রেজিস্ট্রেশন করতে পারবে। ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইলে তাদের ফলাফল পৌঁছে যাবে বলে নির্দেশনা বলা হয়েছে।

এছাড়াও, নিজ নিজ শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও পরীক্ষার্থীরা ফলাফল জানাতে পারবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply