তামিমের ব্যাটে টাইগারদের সহজ জয়

|

দেশের মাটিতে ১৫ মাস পর আন্তর্জাতিক ম্যাচে বোলিংয়ের পর ব্যাটিংয়েও দাপট দেখাল টাইগাররা। তামিমের অর্ধশতকে ত্রিদেশীয় সিরিজে প্রথম ম্যাচে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ।

জিম্বাবুয়ের করা ১৭০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারের শেষ বলে দলীয় ৩০ রানে সিকান্দার রাজার বলে সাজঘরে ফেরেন প্রায় ৩৪ মাস দলের বাইরে থাকা এনামুল হক বিজয়। ১৪ বলে খেলে ৪টি চারের সুবাদে ১৯ রান করেন তিনি।

দলে দুই কাণ্ডারী তামিম-সাকিব ৭৮ রানের জুটি বাংলাদেশের জন্য একটি জয়ের ভিত্তি গড়ে দেয়। বিশতম ওভারের প্রথম বলে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে দলীয় ১০৮ রানের মাথায় সাজঘরে ফেরেন সাকিব। ৫ চারের সুবাদে ৪৬ বলে ৩৭ রান করেন তিনি।

৯৩ বলে খেলে ৮টি চার এবং ১টি ছয়ের সুবাদে ৮৪ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন তামিম। ২২তম ওভারের শেষ বলে ১ রান নিয়ে ক্যারিয়ারের ৩৯তম অর্ধশতক করেন তিনি। ২৩ বলে ১8 রান করে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

৩৭ রানের পাশাপাশি  ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব।

এর আগে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানান অধিনায়ক মাশরাফি। সাকিবের ৩ উইকেট এবং রুবেল ও মুস্তাফিজের ২ উইকেটে জিম্বাবুয়েকে ১৭০ রানে অল আউট করে বাংলাদেশ।

এই ম্যাচের আগে একদিনের ক্রিকেটে ১৯৯৭ সাল থেকে মোট ৬৭টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছে জিম্বাবুয়ে ও বাংলাদেশ। দু’দলের মুখোমুখি লড়াইয়ে যেখানে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ২৮ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৩৯টি ম্যাচে।

যমুনা অনলাইন: এএস/এফএইচ

 









Leave a reply