২ সাংবাদিককে হত্যার হুমকি ডিআইজি মিজানের, মানববন্ধন ক্র্যাব’র

|

নারী নির্যাতন ও কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টারর্স এসোসিয়েশন-ক্র্যাব।

সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা এ দাবি জানান। এছাড়াও নারী নির্যাতন এবং কেলেঙ্কারির অভিযোগ নিয়ে সচিত্র খবর প্রকাশের জন্য যমুনা টেলিভিশন এবং যুগান্তরের দুই সিনিয়র সাংবাদিককে ডিআইজি মিজানের হত্যার হুমকি দেয়ার ঘটনায় নিন্দা জানানো হয়।

ক্র্যাব নেতারা অভিযোগ করেন, একজন উর্ধ্বতন কর্মকর্তার কেলেঙ্কারির ঘটনা ধামাচাপা দেয়ার জন্যই যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ্ তুহিন এবং দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকনের জিডি গ্রহণ করতে টালবাহানা করছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৪ জুলাই রাজধানীর পান্থপথ এলাকা থেকে পুলিশের ডিআইজি মিজান কর্তৃক এক তরুণীকে উঠিয়ে নিয়ে নেয়া এবং পরে জোরপূর্বক বিয়ে ও নির্যাতন সংক্রান্ত খবর প্রচার করে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর। এতে ক্ষুব্ধ হয়ে ডিআইজি মিজান যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিন ও দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকনকে ফোনে হত্যার হুমকি দেন। সেই হুমকির অডিও রেকর্ড ইতোমধ্যে যমুনা টেলিভিশনে প্রচারিত হয়েছে। এরপর নিরাপত্তাহীনতায় ভোগা সাংবাদিকরা থানায় জিডি করতে গেলে পুলিশ তা নেয়নি। ডিআইজি মিজানকে পুলিশ সদর দপ্তরে প্রত্যাহার করা হলেও গত এক সপ্তাহে তার বিরুদ্ধে অন্য কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি। উল্টো নিজের প্রভাব খাটিয়ে ভু্ক্তভোগী নারীর পরিবারকে নিজের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

যমুনা অনলাইন: টিএফ

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply