কলকাতায় বৃষ্টি অন্যদিকে ৫০ ডিগ্রি তাপে পুড়ছে রাজস্থান

|

কলকাতায় বৃষ্টি অন্যদিকে ৫০ ডিগ্রি তাপে পুড়ছে রাজস্থান

৫০ ডিগ্রি তাপে পুড়ছে রাজস্থান

কলকাতায় ঝড়-বৃষ্টির ইঙ্গিত দিল আবহাওয়া অধিদফতর। ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে কলকাতাসহ দক্ষিণবঙ্গ। বরং বুধবার একদফা কালবৈশাখী আছড়ে পড়তে পারে কলকাতাসহ দক্ষিণের জেলাগুলিতে। সঙ্গে হতে পারে ভারি বৃষ্টিও।

দক্ষিণবঙ্গের আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই ২৪ পরগনা ও কলকাতায়। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি। অন্যান্য জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে সকাল থেকেই কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা।

অপরদিকে তীব্র দাবদাহে পুড়ছে ভারতের উত্তর ও পশ্চিমাঞ্চল। মঙ্গলবার সর্বোচ্চ ৫০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজস্থানের চুরুতে।

বিকানির, গঙ্গানগর, কোটা, জয়পুরে তাপমাত্রা ওঠানামা করেছে ৪৫ থেকে ৪৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এদিন ১৮ বছরের মধ্যে মে মাসের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিল্লিতে। রাজধানীর পালাম এলাকায় ৪৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। উত্তর প্রদেশ, হরিয়ানা, পাঞ্জাবের বিভিন্ন শহরে ৪৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত চড়েছে তাপমাত্রা।

অন্যদিকে, উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে ভারী বৃষ্টির পূর্বাভাস ভারতের আবহাওয়া বিভাগের। আসাম-মেঘালয়ে জারি করা হয়েছে রেড অ্যালার্ট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply