জয়পুরহাটে ৪০ গ্রামে ঝড়ের তাণ্ডব, নিহত ৪

|

জয়পুরহাটে ঝড়ে ৪০ গ্রাম লণ্ডভণ্ড হয়েছে। ইতিমধ্যে গাছ ও দেয়াল চাপা পড়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। প্রায় দুই হাজার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে এবং বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। মারা গেছে ৪০ হাজার মুরগি। শত শত গাছ ও বিদ্যুতের খুঁটিও উপড়ে গেছে। গত রাত সাড়ে দশটার পর থেকে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের জয়নালের কান্না থামার কোন উপায় দেখছেনা কেউ। গতরাতের কয়েক মিনিটের ঝড় ও বৃষ্টি শুধু বাড়িই বিধ্বস্ত হয়নি কেড়ে নিয়েছে তার স্ত্রী, সন্তানসহ তিনটি প্রাণ।

এদিকে গাছ চাপায় নিহত হয়েছে কালাই উপজেলার এক বৃদ্ধা। তিন উপজেলার অনেক গ্রামেই চলছে ক্ষতিগ্রস্তদের আহাজারি। বাড়িঘর, ফসল এবং ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে দিশেহারা অনেকেই।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবার কে ১০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা এবং ঢেউ টিন দেওয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসক।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে নগদ ৪লাখ টাকা দিয়েছেন হুইপ ও সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রয়োজনে ঢেউটিনসহ অন্যান্য সহযোগিতার আশ্বাস দেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply