ইউনাইটেড হসপিটালের আগুনে মারা গেলেন যারা

|

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ইউনাইটেড হসপিটালে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রাথমিক পরিচয় পাওয়া গেছে। তাদের তিনজনের ইতিমধ্যে করোনা পজেটিভ রিপোর্ট এসেছে, আর দুজনের এসেছে নেগেটিভ।

নিহত চার পুরুষ রোগী হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভেরনন অ্যান্থনী পল (৭৪) ও রিয়াজউল আলম (৪৫)। নিহত একমাত্র নারী রোগী হলেন খোদেজা বেগম (৭০)।

হাসপাতালের মূল ভবনের বাইরে অস্থায়ী অবকাঠামোতে তৈরি করা হয়েছিলো এই করোনা আইসোলেশন ওয়ার্ড। সেখানেই রাখা হয়েছিল করোনা পজিটিভ ৩ জনসহ ওই ৫ রোগীকে।

গতকাল রাত ৯ টা ৪৮ মিনিটে আইসোলেশন ওয়ার্ডে আগুন দেখে জরুরী সেবা ট্রিপল নাইনে ফোন দেন রোগীর এক স্বজন। হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সেই সময় বৈরি আবহাওয়ায় বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পরে। যে কারণে সব রোগীকে বের করা সম্ভব হয়নি। হাসপাতালের নিজস্ব অগ্নি নির্বাপক দল ফায়ার সার্ভিসের সহযোগিতায় সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দগ্ধ হয়ে মারা যান তারা।

নিহত একজনের সন্তান জানান, তার বাবা করোনা উপসর্গ নিয়ে ভর্তি হলেও দুই দফা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি। নিহত খোদেজা বেগমের সন্তানও একই কথা বলেন।

পুলিশ জানায় এসি বিস্ফোরণে আগুনের সুত্রপাত হতে পারে। এছাড়া প্রচুর দাহ্য পদার্থ ছিলো সেখানে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে তাদের ধারণা।

পুলিশ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আলাদা আলাদ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। করোনা রোগীর মরদেহ আইইডিসিআরের নিয়ম মেনেই সৎকারের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কর্তৃপক্ষ। শোকাবহ এ ঘটনায় দু:খ প্রকাশ করেছে ইউনাইটেড হাসপাতাল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply