বিশপের ‘দশক সেরা’ দলে সাকিব

|

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ছিলেন তিনি। এখন ধারাভাষ্যে ব্যস্ত সময় কাটাচ্ছেন। বলা হচ্ছে ইয়ান বিশপের কথা। সম্প্রতি ‘দশক সেরা’ ক্রিকেট একাদশ বেছে নিয়েছেন তিনি। আর তার দলে আছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এশিয়ার দেশগুলো থেকে সাকিব ছাড়াও বিশপের দলে জায়গা পেয়েছেন ভারতের তিনজন আর শ্রীলঙ্কার একজন। পাকিস্তানের কেউ জায়গা পাননি তার একাদশে। এমনকি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও তার নিজের দল ওয়েস্ট ইন্ডিজের কারো ঠাঁই হয়নি বিশপের দলে।

দশক সেরা দলে জায়গা পাওয়া ভারতের তিনজন হচ্ছেন ভিরাট কোহলি, রোহিত শর্মা এবং এমএস ধোনি। অন্যদিকে, আফগানিস্তান থেকে জায়গা পেয়েছেন অলরাউন্ডার রশিদ খান।

এছাড়া অস্ট্রেলিয়া থেকে বিশপ বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নার, মিশেল স্টার্ককে। নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন রস টেইলর। দক্ষিণ আফ্রিকা থেকে বিশপ বেছে নিয়েছেন ৩৬০ ডিগ্রি খ্যাত ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স এবং ডেল স্টেইনকে। শ্রীলঙ্কা থেকে তার পছন্দ লাসিথ মালিঙ্গা।

ওপেনার হিসেব ইয়ান বিশপ তার দশক সেরা দলে রেখেছেন মিডল অর্ডার থেকে বিধ্বংসী ওপেনার হয়ে ওঠা রোহিত শর্মাকে। তার সাথে রেখেছেন ডেভিড ওয়ার্নারকে। তিনে রেখেছেন ভিরাট কোহলিকে। চারে এবি ডিভিলিয়ার্স, পাঁচে রস টেইলরকে।

অলরাউন্ডার হিসেবে বিশপ তার দলে রেখেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। ব্যাটে ৬ হাজার ৩২৩ রান, বল হাতে নিয়েছেন ২৬০ উইকেট।

এদিকে, বিশপের দলের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বিশপ তার দলে তিন পেসার রেখেছেন। দলে একমাত্র বাঁহাতি পেসার হিসেবে জায়গা পেয়েছেন মিশেল স্টার্ক। দুইশ’র কাছে ওয়ানডে উইকেট পাওয়া ডেল স্টেইন এবং বিশপের দশক সেরা ওয়ানডে দলের তৃতীয় পেসার লাসিথ মালিঙ্গা।

এছাড়াও, বিশেষজ্ঞ স্পিনার হিসেবে ইয়ান বিশপ লেগ স্পিনার হিসেবে বেছে নিয়েছেন আফগানিস্তানের রশিদ খানকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply