পাবনায় করোনা সচেতনতায় সড়কে চিত্রাঙ্কন

|

করোনা সচেতনতায় ব্যতিক্রমী সড়ক চিত্রাংকন কর্মসূচী

পাবনা প্রতিনিধি:

পাবনার চাটমোহরে ফেসবুক পেজ ‘চেতনায় চাটমোহর’র উদ্যোগে করোনা সচেতনতায় ব্যতিক্রমী সড়ক চিত্রাঙ্কন কর্মসূচি পালন শুরু হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে পথচলা মানুষকে সচেতন করার অংশ হিসেবে এই কর্মসূচি গ্রহণ করা হয়। শুক্রবার সকাল সাড়ে দশটায় চাটমোহর পৌর সদরের জারদিস মোড়ে করোনাভাইরাস সচেতনতায় রাস্তায় ছবি আঁকার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। এ সময় বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও শিশু-কিশোর এই কর্মসূচিতে একাত্ততা প্রকাশ করে নিজেদের হাতের ছাপ রেখে যান চিত্রাঙ্কনে অংশ নিয়ে।

উপস্থিত থেকে কর্মসূচিতে উৎসাহ যোগান চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য হেলাল উদ্দিন ও সাইদুল ইসলাম পলাশ। এছাড়া চিত্রশিল্পী মিলন রবসহ আরও ছিলেন বড়াল রক্ষা আন্দোলনের সদস্য সচিব এস এম মিজানুর রহমান, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আব্দুল মতিন।

এছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে Foundation of Humanity, তারুণ্যের আলো, we are anthill, বিডি ক্লিন-চাটমোহর ও স্বপ্ন পক্ষ’র কর্মীরা অংশগ্রহণ করেন এই কর্মসূচি বাস্তবায়নে। সেইসাথে বেশকিছু শিশু-কিশোর শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে এই ছবি আঁকায় অংশ নেয়। আর পুরো কর্মসূচি সমন্বয় করেন অঙ্কন শিক্ষক মানিক দাস।

এ বিষয়ে চেতনায় চাটমোহরের অ্যাডমিন জেমান আসাদ জানান, মানুষ অপ্রয়োজনে পথে বের হচ্ছেন। মুখে মাস্ক থাকছে না, সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। তাই পথচারীদের জন্য পথেই আমরা ছড়িয়ে দিতে চাই সচেতনতার বার্তা। এ উদ্দেশ্যেই সড়ক সচেতনতার এই উদ্যোগ গ্রহণ। পথ চলতে চলতে মানুষ এই ছবি দেখে যেন নিজেকে অনুভব করেন। প্রাথমিকভাবে চাটমোহর পৌর সদরের পাঁচটি পয়েন্টে এই ছবি আঁকার কাজ করা হবে।

কর্মসূচির সমন্বয়ক অঙ্কন শিক্ষক মানিক দাস বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংগঠনগুলো বিভিন্নভাবে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে। তারপরও মানুষের মাঝে সচেতনতার বড় অভাব। সে কারণে চেতনায় চাটমোহর যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসার দাবিদার। আমরা চাই পথে চলা মানুষ আমাদের ছবি দেখে সচেতন হবেন, কিংবা সচেতন হওয়ার তাগাদা অনুভব করবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply