মেসি-রোনালদোকে টপকে বার্ষিক আয়ে শীর্ষে এখন ফেদেরার

|

ছবি: সংগৃহীত

বছরের সবচেয়ে বেশি উপার্জনকারী অ্যাথলেট নির্বাচিত হয়েছেন রাজার ফেদেরার। লিওনেল মেসিকে শীর্ষ স্থান থেকে সরিয়েছেন ফেডেক্স। সবশেষ চার বছর ধরে শীর্ষ উপার্জনকারী অ্যাথলেটদের মধ্যে সেরা হবার লড়াইটা ছিলো মেসি ও রোনালদোর মধ্যে। কিন্তু এবার এই দুই তারকাকে হারিয়ে শীর্ষে রাজার ফেদেরার।

গতবার বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদের তালিকায় শীর্ষে ছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। অবশ্য এবার মেসিকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে আয় করা ক্রীড়াবিদ হলেন রজার ফেদেরার। এই প্রথম কোনো টেনিস তারকা বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের তালিকায় শীর্ষস্থান দখল করলেন।

গত শুক্রবার চলতি বছরের ১০০ জন শীর্ষ আয়ের ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তালিকায় ২০২০ সালে আয়ের দিক থেকে সবার ওপরে আছেন এই সুইস ক্রীড়াবিদ।

এ ব্যাপারে ফোর্বসের সিনিয়র এডিটর কার্ট বাদেন হোসেন বলেন, ‘করোনাভাইরাস মহামারির কারণে বেতন কাটা পড়েছে ফুটবল তারকা মেসি ও রোনালদোর। তাই এই প্রথম শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হিসেবে নাম চলে এসেছে একজন টেনিস খেলোয়াড়ের।’

যুক্তরাষ্ট্রের ম্যাগাজিনের হিসেব অনুযায়ী, তালিকায় শীর্ষে থাকা ফেদেরার গত এক বছরের আয় করেছেন ১০ কোটি ৬৩ লাখ ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৯০২ কোটি টাকা। ফেদেরারের পর এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার আয় গত ১২ মাসে ছিল সাড়ে ১০ কোটি ডলার।

শীর্ষ থেকে তিনে নেমে যাওয়া মেসির আয় ১০ কোটি ৪০ লাখ ডলার। নয় কোটি ৫৫ লাখ ডলার নিয়ে মেসির পেছনে আছেন পিএসজি তারকা নেইমার।









Leave a reply