সংসদ সদস্যদের অনলাইনে প্রশ্ন করার সাইট উদ্বোধন

|

জনগণের সঙ্গে সংসদ সদস্যদের যোগাযোগ বাড়াতে ‘আমার এমপি ডট কম’ নামের একটি ওয়েব সাইটের উদ্বোধন করা হয়েছে।

বুধবার রাজধানীর শেরে বাংলা নগরে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ সাইটটির উদ্বোধন করেন।

এ সময় আইসিটি প্রতিমন্ত্রী বলেন, “ডিজিটাল প্লাটফর্মের ব্যবহার বাড়িয়ে সরকার দুর্নীতি প্রতিরোধে কাজ করছে।” সরকার জনগণের দোর গোড়ায় আইসিটি সেবা পৌঁছে দিচ্ছে বলেও জানান জুনাইদ আহমেদ পলক।

আইসিটি বিভাগের অধীনে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা। ইতিমধ্যে ১৬০ জনের বেশি সংসদ সদস্য এই প্লাটফর্মে যুক্ত হয়ে তৃণমূলের মানুষদের বিভিন্ন সমস্যার সমাধান দিচ্ছেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা দাবি করেন, জনগণের সাথে জন প্রতিনিধিদের যোগাযোগ রক্ষায় দক্ষিণ এশিয়ায় এখন পর্যন্ত এ ধরনের কোনো ডিজিটাল প্লাটফর্ম তৈরি করা হয়নি।

অনুষ্ঠানে যোগ দেওয়া সংসদ সদস্যদের সামনে এই ওয়েব সাইটটির বিষয়ে বিস্তারিত জানানো হয়। আমার এমপি ডট কম’র মাধ্যমে বিভিন্ন সমস্যা সমাধানে জনগণ সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যকে প্রশ্ন করতে পারবেন। পাশাপাশি সংসদ সদ্যদের জীবন বৃত্তান্ত, নির্বাচনী তথ্য ও ইশতেহার, সম্পদের হিসাবসহ নানাবিধ বিষয় এ সাইটের মাধ্যমে জানা যাবে।









Leave a reply