অভিমানে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার ঘোষণা ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের কাণ্ডারির

|

আসন্ন পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ৫৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিশাল এই তালিকায় সুযোগ না পেয়ে ক্ষোভে দেশ ছাড়ার কথা জানালেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম কাণ্ডারি লিয়াম প্ল্যাঙ্কেট। ইংল্যান্ডের পরিবর্তে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার পরিকল্পনা এই তারকা পেসারের।

সবশেষ বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে দারুণ ভূমিকা ছিল প্লাঙ্কেটের। ৪২ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেছিলেন তিনি।

বিবিসিকে ৩৫ বছর বয়সী এ পেসার বলেন, আমি এখনও খেলার জন্য প্রস্তুত ও শারীরিকভাবে ফিট আছি। যদি সর্বোচ্চ পর্যায়ে খেলার সুযোগ থাকে তাহলে আমাকে কেন নেয়া হবে না! এখানে যদি আর সুযোগ না পাই তাহলে যুক্তরাষ্ট্রের সঙ্গে যুক্ত হতে পারলে খুব ভালো হবে। আমি যদি সেখানকার নাগরিক হই তাহলে ওদের উন্নতিতে অবদান রাখতে পারব।

লিয়াম প্লাঙ্কেট আরও বলেন, যুক্তরাষ্ট্রের ক্রিকেটের সঙ্গে জড়িত হতে পারলে ভালোই লাগবে। আমার বাচ্চারা হয়তো আমেরিকান হবে। সে ক্ষেত্রে যদি বলতে পারি আমি ইংল্যান্ড ও যুক্তরাস্ট্র দুই দলের হয়েই খেলেছি, তাহলে দারুণ হবে।

মার্কিন স্ত্রীর সুবাদে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাওয়ার পথ হয়তো সহজ হবে লিয়াম প্লাঙ্কেটের জন্য। ২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে তিন বছর বাস করলে খেলার যোগ্যতা পাওয়া যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply