‘দূরত্ব’ উপেক্ষা করেই ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ কর্মকর্তার জমকালো জন্মদিন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

পহেলা জুন (সোমবার) ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের অরুয়াইল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (উপ-পরিদর্শক) মো. কামরুজ্জামানের ৩৯তম জন্মদিন ছিল। দিনটি উদযাপন করতে ওইদিন রাতে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয় ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের একটি কক্ষে। বেলুন ও রঙিন কাগজ দিয়ে সাজানো হয় কক্ষটি। আনা হয় আলাদা আলাদা তিনটি কেক। এছাড়াও ছিল বিভিন্ন ফল ও বিস্কুট। আর উপ-পরিদর্শক কামরুজ্জামানের মাথায় পড়িয়ে দেওয়া হয় জন্মদিনের কাগজের টুপি।

একপর্যায়ে দলবদ্ধভাবে ফটোসেশনে অংশ নেন সবাই। আয়োজিত ওই অনুষ্ঠানে ক্যাম্পের পুলিশ সদস্য, স্থানীয় বাজারের ব্যবসায়ীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সামাজিক দূরত্ব মেনে চলতে যখন সরকারের নির্দেশনা মাঠ পর্যায়ে বাস্তাবায়ন করছে পুলিশ; সেখানে একজন পুলিশ কর্মকর্তার এমন জন্মদিন পালন হতাশাজনক বলে ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

ঘটনার সত্যতা স্বীকার করে উপ-পরিদর্শক মো. কামরুজ্জামান বলেন, অনুষ্ঠানের আয়োজন করেছিল ক্যাম্পের পুলিশ সদস্যরা। প্রথমে ইউনিয়ন পরিষদের ছাদে আয়োজন করার কথা থাকলেও বিদ্যুতের সমস্যা থাকায় ডিজিটাল সেন্টারে আয়োজন করা হয়। তিনি বলেন, কখনোই আমার জন্মদিন এমনভাবে উদযাপন করা হয়নি। এই একবারই আয়োজন করা হলো, এখন তা নিয়েই সমস্যা তৈরি হয়েছে।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোজাম্মেল হোসেন রেজা বলেন, জন্মদিন পালন করা দোষের কিছু নয়। কিন্তু পরিবেশ-পরিস্থিতি বুঝে পালন করতে হবে। আমি এই বিষয়ে অবগত নয়। খোঁজ নিয়ে বলতে পারব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply