করোনার মধ্যে লোক জড়ো করে জন্মদিন পালন, পুলিশের এসআই প্রত্যাহার

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন চলছে। এই অবস্থায় সামাজিক দূরত্ব না মেনে লোকজন জড়ো করে নিজের জন্মদিন পালন করেছেন জেলার সরাইল থানা পুলিশের অরুয়াইল ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান। এই ঘটনায় বুধবার (৩ জুন) তাকে অরুয়াইল ক্যাম্প থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

জানা যায়, নিজস্ব ভবন না থাকায় দীর্ঘদিন ধরে অরুয়াইল ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষে অরুয়াইল পুলিশ ক্যাম্পের কার্যক্রম চলছে। এই ক্যাম্পের এসআই কামরুজ্জামানের ৩৯ তম জন্মদিন ছিল গত ১লা জুন। জন্মদিন পালন করতে ক্যাম্পের পাশে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের একটি কক্ষ বেলুন ও রঙিন কাগজ দিয়ে সাজানো হয়। আনা হয় তিনটি কেক, বিস্কুট ও হরেক রকমের ফল।

জন্মদিনের এই আয়োজনে ক্যাম্পের পুলিশ সদস্যরা, স্থানীয় বাজারের ব্যবসায়ীবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন। সামাজিক দূরত্ব না মেনে দলবদ্ধভাবে ফটোসেশন করা হয় অনুষ্ঠানে। ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। দেশের বর্তমান পরিস্থিতিতে দায়িত্বশীল পদে থেকে এমন ‘কাণ্ডজ্ঞানহীন’ কর্মে ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

এসআই কামরুজ্জামান বলেন, আমার জন্মদিন উপলক্ষ্যে ক্যাম্পের পুলিশ সদস্যরা অনুষ্ঠানের আয়োজন করেছিল। প্রথমে ইউনিয়ন পরিষদের ছাদে আয়োজন করার কথা থাকলেও বিদ্যুৎ সমস্যার কারণে ডিজিটাল সেন্টারে আয়োজন করা হয়। কখনোই আমার জন্মদিন এমনভাবে উদযাপন করা হয়নি। যা একবার আয়োজন করা হলো, তা নিয়ে সমস্যা হলো এখন।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান জানান, এসআই কামরুজ্জামানকে ক্যাম্প থেকে প্রত্যাহার করে সরাইল থানায় নেয়া হয়েছে। একই সঙ্গে ক্যাম্পে নতুন একজনকে পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২ জুন) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য ও প্রবাসীসহ ১৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দুইজন মারা গেছেন। আর সুস্থ হয়ে আইসোলেশন সেন্টার থেকে ছাড়পত্র পেয়েছেন ৬১ জন।

টিবিজেড/









Leave a reply