২ সাংবাদিককে ডিআইজি মিজানের হুমকির প্রতিবাদে এলআরএফ’র মানববন্ধন

|

যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ তুহিন ও যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক নেসারুল হক খোকনকে পুলিশের ডিআইজি মিজান কতৃক হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)। বুধবার দুপুরে হাইকোর্টের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন এলআরএফ’র সভাপতি আশুতোষ সরকার এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান পান্নু। তারা ঘটনার তীব্র নিন্দা জানান। মানববন্ধন থেকে অপরাধী ডিআইজি মিজানের বিরুদ্ধ দ্রুত তদন্ত প্রতিবেদন প্রকাশ করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। বিভিন্ন  গণমাধ্যমের কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

গত ১৪ জুলাই রাজধানীর পান্থপথ এলাকা থেকে পুলিশের ডিআইজি মিজান কর্তৃক এক তরুণীকে উঠিয়ে নিয়ে নেয়া এবং পরে জোরপূর্বক বিয়ে ও নির্যাতন সংক্রান্ত খবর প্রচার করে যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তর। এতে ক্ষুব্ধ হয়ে ডিআইজি মিজান যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিন ও দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকনকে ফোনে হত্যার হুমকি দেন। এরপর নিরাপত্তাহীনতায় ভোগা সাংবাদিকরা থানায় জিডি করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। ডিআইজি মিজানকে পুলিশ সদরদপ্তরে প্রত্যাহার করা হলেও তার বিরুদ্ধে অন্য কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply