প্রতিবেশির কুকুর হত্যা করায় ২ বছরের কারাদণ্ড

|

প্রতিবেশির দু’টি পোষা কুকুরকে গুলি করে হত্যা করায় ৬৮ বছর বয়সী স্টিফেন কুককে ২৪ মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার ডলার জরিমানা করেছে আদালত।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের একটি আদালত মঙ্গলবার এ আদেশ দেয়। শুনানিতে প্রত্যক্ষদর্শীদের বিবরণে দুই প্রতিবেশির মধ্যকার দীর্ঘ দিনের বিবাদও সম্মুখে চলে আসে।

গত ৬ নভেম্বর, কুকের পোষা বিড়ালটিকে থেতলে হত্যা করে প্রতিবেশি আর্থার হ্যামরিকের লাম্ব্রাডর প্রজাতির দু’টি পোষা কুকুর। এ ঘটনায় ক্ষুব্ধ কুক, ঝড়ের বেগে বাড়ি থেকে বেরিয়ে তার পয়েন্ট ৩৫৭ ক্যালিবারের রিভলবার দিয়ে কুকুর দু’টিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে কুকুর দু’টি মারা যায়। এরপর কুক আর্থারের দিকে রিভলবার তাক করলে, তিনি তার গাড়ি নিয়ে কোনোমতে পালিয়ে যান।

কারাদণ্ডের আদেশ ঘোষণার পর কুকের আইনজীবি আদালতে সাজা মওকুফের আবেদন জানিয়ে বলেন, তার মক্কেল কুকুর দু’টি হত্যা, এবং তার কৃত কর্মের জন্য আন্তরিকভাবে দুঃখিত। এতে আদালত তার সাজা ১৮ মাস কমিয়ে দেয়।

কিন্তু এতেও পুরোপুরি পার পাচ্ছেন না স্টিফেন কুক। বিচারক র‌্যান্ডল ডানকান, বেপরোয়া গুলি ছোড়া, এবং দু’টি প্রাণী হত্যার অভিযোগ আরোপ করেছেন কুকের ওপর। এ দু’টি অভিযোগে কুক গ্র্যান্ড জুরি’র রায়ে অভিযুক্ত হতে পারেন।

যমুনা অনলাইন: এফএইচ

 









Leave a reply